thereport24.com
ঢাকা, শনিবার, ২৯ জুলাই ২০১৭, ১৪ শ্রাবণ ১৪২৪,  ৫ ধূ-আল-কাইদাহ ১৪৩৮

বরিশালে বৈরী আবহাওয়ায় লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা

২০১৭ মার্চ ২০ ১১:২৩:০১
বরিশালে বৈরী আবহাওয়ায় লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা

বরিশাল অফিস : বরিশালে সোমবার সকাল থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর আকাশ মেঘাচ্ছন্ন থাকায় স্বাভাবিক জীনযাত্রা কিছুটা ব্যাহত হয়েছে। নদী বন্দরের জন্য ২ নম্বর সতর্ক সংকেত থাকায় বন্ধ রয়েছে ৩০ ফুটের নিচে এমবি টাইপের লঞ্চ চলাচল। এমন অবস্থা মঙ্গলবার পর্যন্ত চলতে পারে বলে জানিয়েছেন বরিশাল আবহাওয়া অধিদপ্তরের সিনিয়র পর্যবেক্ষক আনিচুর রহমান।

সিনিয়র পর্যবেক্ষক আরো জানান, আজ সকাল পৌনে ৭টা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। বঙ্গোপসাগরে সঞ্চালনশীল মেঘমালার কারণে এ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। নিম্নচাপ নেই বলে সাগরে কোনো সংকেত নেই। তবে নদীবন্দরের জন্য ২ নম্বর সতর্ক সংকেত রয়েছে। সোমবার বেলা ১১টা পর্যন্ত দশমিক ৮ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। বৃষ্টি বেশি হলে আকাশ পরিষ্কার হবে, নতুবা আগামীকাল পর্যন্ত এমনি মেঘাচ্ছন্ন থাকবে বলে জানান আনিচুর রহমান।

বরিশাল নদী বন্দরের নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপপরিচালক আজমল হুদা মিঠু বলেন, তাদের এমবি টাইপের লঞ্চ চলাচলের ওপর নিষেধাজ্ঞা রয়েছে। ৩০ ফুটের নিচে এমবি লঞ্চকে উত্তাল নদীতে চলাচলের জন্য ১৫ মার্চ থেকে নিষেধাজ্ঞা জারি করা হেয়েছে।। তবে ২ নম্বর সতর্ক সংকেত থাকায় অভ্যন্তরীণ রুটে এমএল টাইপের লঞ্চ চলাচল স্বাভাবিক আছে।

(দ্য রিপোর্ট/এম/মার্চ ২০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে