thereport24.com
ঢাকা, বুধবার, ২৬ এপ্রিল ২০১৭, ১২ বৈশাখ ১৪২৪,  ২৮ রজব ১৪৩৮

মার্শ-হ্যান্ডসকম্ব জুটিতে ড্রয়ের পথে রাঁচি টেস্ট

২০১৭ মার্চ ২০ ১১:৪৯:২৫
মার্শ-হ্যান্ডসকম্ব জুটিতে ড্রয়ের পথে রাঁচি টেস্ট

দ্য রিপোর্ট ডেস্ক : ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচটি রোমাঞ্চকর হয়ে উঠছে। ম্যাচের শেষ দিনে অস্ট্রেলিয়া নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে। এ প্রতিবেদন লেখা অব্দি ৪ উইকেট হারিয়ে অজিদের সংগ্রহ ১৪৯ রান। উইকেটে রয়েছেন শন মার্শ এবং পিটার হ্যান্ডসকম্ব।

শেষ দিনে ব্যাট করতে নেমে অজি দলের প্রধান ভরসা স্টিভ স্মিথ ২১ রানে এবং মেট রেণশ ১৫ রানে বিদায় নিয়েছেন। এর আগে চতুর্থ দিনে শেষ সেশনে ব্যাট করে ডেভিড ওয়ার্নার (৩৮) এবং নাথান লিযনের (৪৪) উইকেট দুটি হারিয়ে অজি দল সংগ্রহ করেছিল ২৩ রান।

এ ইনিংসে জাদেজাই তুলে নিয়েছেন ৩টি উইকেট। আর ১টি উইকেট পেয়েছেন ইশান্ত শর্মা।

বৃহস্পতিবার (১৬ মার্চ) শুরু হওয়া এ টেস্টে টসে জিতে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া ৪৫১ রান সংগ্রহ করে। দলের হয়ে সর্বোচ্চ ১৭৮ রান করে অপরাজিত থাকেন স্মিথ। এছাড়া সেঞ্চুরি হাঁকান গ্লেন ম্যাক্সওয়েলও।

স্বাগতিকদের হয়ে একাই ৫ উইকেট তুলে নেন রবিন্দ্র জাদেজা। আর ৩টি উইকেট নিয়েছেন উমেশ যাদব।

অজিদের ৪৫১ রানের জবাবে ব্যাট করতে নেমে ধৈর্যেরই পরীক্ষা দিয়েছেন ভারতীয় ব্যাটসম্যানরা। চেতেশ্বর পুজারার ডাবল সেঞ্চুরিতে ভর করে ভাল জবাবই দিয়েছে স্বাগতিকরা। এছাড়া ঋদ্ধিমান সাহাও দেখা পেয়েছেন সেঞ্চুরির। তাদেরকে থামানোর কৌশল হিসেবে বডিলাইন কৌশলে বর করেছে অজি দল। তবে তাতেও দমে যায়নি ভারতীয় ব্যাটসম্যানরা। পুজারার ২০২ ও ঋদ্ধিমানের ১১৭ রানের ইনিংসে ৯ উইকেটে ৬০৩ রান করে ইনিংস ঘোষণা করে বিরাট কোহলির দল।

অজি দলের হয়ে প্যাট কামিন্স ৪টি ও স্টিভ ও’কিফ ৩টি উইকেট নিয়েছেন।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/মার্চ ২০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে