thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

শিরোপা জিতে ফেদেরারের রেকর্ড

২০১৭ মার্চ ২০ ১৩:৩১:৩৮
শিরোপা জিতে ফেদেরারের রেকর্ড

দ্য রিপোর্ট ডেস্ক : ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্সের (বিএনপি পারিবাস ওপেন) ফাইনালের শিরোপাটি জিতে নিয়েছেন সুইস তারকা রজার ফেদেরার। স্বদেশী স্তান ওয়ারিঙ্কাকে হারিয়ে শিরোপা জিতেছেন তিনি। আর এ জয়ের ফলে আসরটিতে পঞ্চমবারের মত শিরোপার স্বাদ পেলেন তিনি। এরই পাশাপাশি নোভাক জকোভিচের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ শিরোপা জেতার রেকর্ড গড়লেন এই সুইস তারকা।

রবিবার ফাইনালে সাবেক নাম্বার ওয়ান তারকা ফেদেরার সরাসরি সেটেই জয় তুলে নেন। যেখানে প্রথম সেটে ৬-৪ গেমে জয় তুলে নেন। আর পরের সেটে ৭-৫ গেমে জিতে জয়ের হাসিই হাসেন। ফলে ২০১২ সালের পর এবার আবারও চ্যাম্পিয়নের আসনে বসলেন তিনি।

ফেদেরারের সঙ্গে মুখোমুখি লড়াইয়ে আগে থেকেই পিছিয়ে ছিলেন ৩১ বছর বয়সী ওয়ারিঙ্কা। এখন পর্যন্ত ২৩ বারের দেখায় মাত্র তিন ম্যাচে জয়ের দেখা পেয়েছেন।

গত বছরই ইনজুরির কারণে ক্যারিয়ার নিয়ে শঙ্কায় পড়েছিলেন ফেদেরার। তবে চলতি বছর দুরন্তভাবে ঘুরে দাঁড়িয়েছেন ফেডএক্স খ্যাত তারকা। অস্ট্রেলিয়ান ওপেন জয়ের মধ্যদিয়ে শুরু করেন চলতি বছর। রেকর্ড ১৮টি গ্র্যান্ডস্ল্যাম শিরোপা জিতেছেন তিনি।

অন্যদিকে এই টুর্নামেন্টে সুভেতলোনা কুজনেতসোভাকে হারিয়ে নারী এককের শিরোপা জিতে নিয়েছেন এলিনা ভেসনিনা। এটিই তার ক্যারিয়ারের সবচেয়ে বড় পুরস্কার। যদিও এর আগে তিনবার এই টুর্নামেন্টে ডাবলসে শিরোপা জিতেছেন ভেসনিনা।

ফাইনালে কুজনেতসোভার বিপক্ষে প্রথম সেটে ৬-৭, (৮-৬) গেমে হেরে যান ভেসনিনা। তবে পরের দুই সেটে ৭-৫, ৬-৪ গেমে জিতে শিরোপা নিশ্চিত করেন তিনি।

(দ্য রিপোর্ট/এনপিএস/মার্চ ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর