thereport24.com
ঢাকা, সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭, ৪ পৌষ ১৪২৪,  ২৯ রবিউল আউয়াল ১৪৩৯

বিশ্ববিদ্যালয়ের দাবিতে ঢাকা কলেজের মানববন্ধন

২০১৭ মার্চ ২০ ১৫:২৪:৪৬
বিশ্ববিদ্যালয়ের দাবিতে ঢাকা কলেজের মানববন্ধন

ঢাবি প্রতিনিধি : পূর্ণ স্বায়ত্তশাসিত পাবলিক বিশ্ববিদ্যালয়ের দাবিতে মানববন্ধন করেছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা। সোমবার (২০ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা কলেজের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় শিক্ষার্থীরা নিউমার্কেট থেকে সায়েন্সল্যাব পর্যন্ত রাস্তার দুপাশে দাঁড়িয়ে শান্তিপূর্ণ মানববন্ধন করেন। মানববন্ধনে শিক্ষার্থীরা বিভিন্ন দাবিসংবলিত ফেস্টুন, প্ল্যাকার্ড নিয়ে অংশগ্রহণ করেন।

শিক্ষার্থীদের দাবি, একটি বিশ্ববিদ্যালয়ের জন্য যে ধরনের অবকাঠোমা প্রয়োজন, তার সবই এই প্রাচীন ঐতিহ্যবাহী ঢাকা কলেজে রয়েছে। তা ছাড়া দেশের অনেক বিখ্যাত মানুষ এই কলেজ থেকে পড়াশোনা করেছেন। বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে এই কলেজের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। তাই এই কলেজকে পূর্ণ স্বায়ত্তশাসিত পাবলিক বিশ্ববিদ্যালয় করা সময়ের দাবি।

এ সময় শিক্ষার্থীরা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। মানববন্ধনে ঢাকা কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন।

উল্লেখ্য, ঢাকা কলেজ ২০১৪ সালে পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য আন্দোলন করেছিল। প্রধানমন্ত্রী নির্দেশক্রমে ঢাকা কলেজসহ রাজধানীর সরকারি কলেজ এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ।

(দ্য রিপোর্ট/এম/মার্চ ২০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর



রে