thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

বাঁশখালীতে বিদ্যুত কেন্দ্র নিয়ে সংঘর্ষ

এজাহার গ্রহণ না করায় ওসিকে তলব

২০১৭ মার্চ ২০ ১৮:০৩:১৩
এজাহার গ্রহণ না করায় ওসিকে তলব

দ্য রিপোর্ট প্রতিবেদক : চট্টগ্রামের বাঁশখালীতে কয়লাভিত্তিক বিদ্যুত কেন্দ্র নিয়ে স্থানীয় দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় নিহত এক ব্যক্তির স্ত্রীর করা অভিযোগ এজাহার হিসেবে গণ্য না করায় ওই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তলব করেছেন হাইকোর্ট। আগামী ৫ এপ্রিল সকাল সাড়ে ১০টায় স্বশরীরে আদালতে হাজির হয়ে তাকে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার (২০ মার্চ) এই আদেশ দেন।

এ ছাড়া আবেদনকারীর করা অভিযোগ কেন এজাহার হিসেবে গণ্য করা হবে না, তা জানতে চেয়ে রুলও দিয়েছেন আদালত। চার সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র সচিব, আইজিপি, চট্টগ্রামের ডিসি ও এসপি এবং বাঁশখালীর ইউএনও ও ওসিকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে রিট আবেদনকারীর পক্ষে ছিলেন আইনজীবী এ কে এম ফয়েজ। সঙ্গে ছিলেন আইনজীবী শাহানা পারভীন।

কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ নিয়ে বাঁশখালীতে গত ১ ফেব্রুয়ারি ডাকা মতবিনিময় সভা শুরুর আগে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে মোহাম্মদ আলী (৩৫) নামের একজন নিহত হন। নিহত ব্যক্তির স্ত্রী রুমি আক্তার বাদী হয়ে স্বামী হত্যার অভিযোগে ২৯ জনকে আসামি করে বাঁশখালী থানায় লিখিত অভিযোগ দেন। অভিযোগটি মামলা হিসেবে নেয়নি পুলিশ।পরে পুলিশ বাদী হয়ে অজ্ঞাতনামা ১৫০ থেকে ২০০ জনকে আসামি করে হত্যা মামলা করে।

নিহত ব্যক্তির স্ত্রী তার করা অভিযোগ এজাহার হিসেবে গণ্য না করায় এ ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে সোমবার হাইকোর্টে একটি রিট দায়ের করেন। সেই রিটের প্রাথমিক শুনানি শেষে আদালত বাঁশখালী থানার ওসিকে তলব করেন।

(দ্য রিপোর্ট/কেআই/জেডটি/মার্চ ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর