thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৫ এপ্রিল ২০১৭, ১২ বৈশাখ ১৪২৪,  ২৭ রজব ১৪৩৮

গোবিন্দগঞ্জে ভাঙচুর ও অস্ত্র লুটের মামলায় ৩২ জনের জামিন

২০১৭ মার্চ ২০ ২০:৩৪:০৫
গোবিন্দগঞ্জে ভাঙচুর ও অস্ত্র লুটের মামলায় ৩২ জনের জামিন

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ ইক্ষু খামারের পুলিশ ক্যাম্পে হামলা, ভাঙচুর ও অস্ত্র লুটের মামলায় সাঁওতালসহ ভূমি উদ্ধার কমিটির ৩২ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত। গোবিন্দগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এএসএম তাসকিনুল হক সোমবার (২০ মার্চ) বিকেলে আসামিদের উপস্থিতিতে জামিন মঞ্জুর করেন।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুর রশিদ দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, ২০১৬ সালেরর ৯ আগস্ট ইক্ষু খামার এলাকায় পুলিশের অস্থায়ী ক্যাম্পে হামলা, ভাঙচুর ও অস্ত্র লুটের অভিযোগে ৩২ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৪শ থেকে ৫শ জন বাঙালি ও আদিবাসীর নামে মামলা দায়ের করা হয়। পুলিশের দায়েরকৃত ওই মামলার ৩২ জন আসামি আজ আদালতে সশরীরে হাজির হয়ে জামিনের আবেদন করেন। বিচারক শুনানি শেষে তাদের জামিন মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ২০১৬ সালের ৯ আগস্ট আন্তর্জাতিক আদিবাসী দিবস উদযাপন উপলক্ষে সাঁওতালরা ভূমি ও জীবনমান অধিকার আদায়ের দাবিতে সাহেবগঞ্জ এলাকায় বিক্ষোভ ও সমাবেশ করে। ওই সমাবেশ থেকে পুলিশ দুইজন আদিবাসীকে আটক করে। এরপর আদিবাসী সাঁওতালরা চড়াও হয়ে পুলিশের অস্থায়ী ক্যাম্পে হামলা, ভাঙচুর ও একটি অস্ত্র লুট করে। পরে সারারাত অভিযান চালিয়ে পুলিশ অস্ত্রটি উদ্ধার করে।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এপি/এনআই/মার্চ ২০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে