thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

লক্ষ্মীপুরে পৃথক দুই মামলায় ৫ জনের যাবজ্জীবন

২০১৭ মার্চ ২০ ২০:৩৬:৪৯
লক্ষ্মীপুরে পৃথক দুই মামলায় ৫ জনের যাবজ্জীবন

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে স্বামী হত্যায় স্ত্রীসহ ৪ জন ও ধর্ষণ মামলায় একজনসহ মোট ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসাথে প্রত্যেকের ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ডের আদেশ দেন আদালত।

জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. আবুল কাশেম চৌধুরী সোমবার (২০ মার্চ) দুপুর ১টা থেকে ২টার মধ্যে এ দুই মামলার রায় দেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৮ সেপ্টেম্বর রায়পুর উপজেলার এনায়েতপুর গ্রামে শ্বশুরবাড়ির একটি বাগানে মো. রাব্বীকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। এ ঘটনার পরদিন ৯ সেপ্টেম্বর নিহতের বাবা নুরুল আমিন পাটোয়ারী বাদী হয়ে রাব্বীর স্ত্রী, শ্বশুর, শাশুড়িসহ ৪ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন। গত ২৫ নভেম্বর পুলিশ ওই মামলার চার্জশিট আদালতে দাখিল করেন। বিজ্ঞ আদালত দীর্ঘ শুনানি শেষে আসামিদের প্রত্যেককে হত্যাকাণ্ডের দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ১ বছর করে কারাদণ্ডাদেশ দেন।

এ মামলার সাজাপ্রাপ্তরা হলেন জয়নাল আবদীন, জোৎস্না আক্তার, রেজিয়া বেগম, মোহাম্মদ আলম।

অপরদিকে সদর উপজেলার পূর্ব-বাঙ্গাখাঁ ইউনিয়নে প্রতিবন্ধী এক যুবতীকে ধর্ষণের দায়ে টুটুলচন্দ্র দাস নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছর কারাদণ্ডের আদেশ দেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, ২০১৩ সালের ১৪ এপ্রিল সকালে সদর উপজেলার বাঙ্গাখাঁ ইউনিয়নের শংকরচন্দ্র দাসের প্রতিবন্ধী মেয়েকে পুকুর পাড়ে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করে টুটুল। ঘটনার ঐ দিন বিকেলে ভিকটিমের বাবা বাদী হয়ে সদর থানায় টুটুল দাসের বিরুদ্ধে মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি শেষে আদালত আজ রায় দেন।

লক্ষ্মীপুর জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট জসীম উদ্দিন দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এপি/এনআই/মার্চ ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর