thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ইসির মিডিয়া সেন্টার সাজাতে নতুন উদ্যোগ

২০১৪ ফেব্রুয়ারি ২৩ ০৩:৩০:৪২
ইসির মিডিয়া সেন্টার সাজাতে নতুন উদ্যোগ

দ্য রিপোর্ট প্রতিবেদক : দশম জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে তড়িঘড়ি করে প্রায় ৪০ লাখ টাকা ব্যয়ে নির্বাচন কমিশনে (ইসি) সাংবাদিকদের জন্য মিডিয়া সেন্টার তৈরি করা হয়। ক্রয় করা হয় চেয়ার, টেবিলসহ অনুষঙ্গিক উপকরণ, যার প্রায় সবই নিম্নমানের।

এ অবস্থায় কমিশন আবারও দ্বিতীয় দফায় মিডিয়া সেন্টার সাজাতে নতুনভাবে মালামাল ক্রয়ের সিদ্ধান্ত নিয়েছে। এবার মালামাল ক্রয় করা হবে এসইএমবি (স্ট্রেংদেনিং ইলেকশন ম্যানেজমেন্ট অব বাংলাদেশ) প্রকল্প থেকে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, তড়িঘড়ি করে প্রকল্পের টাকা নিয়ে মিডিয়া সেন্টার করা হলেও পরিকল্পনায় ভুল ছিল। মিডিয়া সেন্টারের জন্য ব্যবহৃত মালামাল ক্রয় করা হয় নিম্নমানের। একটু সময় নিয়ে কাজটি করা হলে দ্বিতীয়বার খরচ করার প্রয়োজন হতো না বলে মন্তব্য করেন ইসি কর্মকর্তারা।

প্রথম পর্যায়ে মিডিয়া সেন্টার তৈরির ব্যয় মেটানো হয় সরকারি অর্থে (জিওবি প্রকল্প)। দ্বিতীয় পর্যায়ে মিডিয়া সেন্টারের জন্য উন্নতমানের ফর্নিচার, চেয়ার-টেবিল, টেলিভিশন, ইন্টারনেট, সাউন্ড সিস্টেম, ডেস্কটপ কম্পিউটার, ফটোকপিয়ার, ডিসপেনসার, মাইক্রোওয়েভ ওভেন, ফ্রিজসহ আনুষঙ্গিক যন্ত্রপাতি ক্রয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা গেছে, আগের নিম্নমানের চেয়ার-টেবিল ফেরত দিয়ে উন্নতমানের ৭০টি চেয়ার, ডায়াসের জন্য লম্বা সিঙ্গেল টেবিল এবং ৬টি উন্নতমানের চেয়ার, স্থায়ী ইন্টারনেট সংযোগ, চারটি ডেস্কটপ কম্পিউটার, একটি স্ক্যানার, একটি প্রিন্টার, সাউন্ড সিস্টেম, ফটোকপিয়ার, রেফ্রিজারেটর, মাইক্রোওয়েভ ওভেন, কম্পিউটার ডেস্ক ৬টি, লকার/আলমারি, নোটিশ বোর্ড ও দুটি নিচু টেবিল কেনার প্রস্তাব তৈরি করেছে ইসি।

কমিশনের সভায় অনুমোদন পেলেই নতুন করে উন্নতমানের এ সব মালামাল ক্রয় করা হবে।

(দ্য রিপোর্ট/এমএস/এমএআর/এজেড/ফেব্রুয়ারি ২৩, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর