thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

`শুরু হচ্ছে জাতীয় মূকাভিনয় উৎসব’

২০১৭ মার্চ ২১ ১৩:১০:০৫
`শুরু হচ্ছে জাতীয় মূকাভিনয় উৎসব’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিশ্ববিখ্যাত মাইমশিল্পী মার্সেল মার্সো’র ৯৫তম জন্মদিন ও বিশ্ব মূকাভিনয় দিবস উদযাপন উপলক্ষে তিন দিনব্যাপী ‘জাতীয় মূকাভিনয় উৎসব ২০১৭’ এর আয়োজন করেছে বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশান।

মঙ্গলবার (২১ মার্চ) সন্ধ্যা ৬টায় এ উৎসবের উদ্বোধন করবেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ ।

‘শুদ্ধ সংস্কৃতি রুখবে, অপসংস্কৃতির সকল দ্বার’ এ স্লোগানে বাংলদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে মঙ্গলবার (২১ মার্চ থেকে ২৩ মার্চ পর্যন্ত) এ উৎসব চলবে ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন- কামাল বায়েজিদ, খোরেশেদুল আলম। সভাপতিত্ব করবেন করবেন বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশানের চেয়ারম্যান জাহিদ রিপন। মূকাভিনয় পরিবেশন করবে মুক্তমঞ্চ নির্বাক দল, ঢাবি মাইম এ্যাকশন ও শামুক থিয়েটার।

এছাড়া বুধবার (২২ মার্চ) মার্সেল মার্সো’র জন্মদিন ও বিশ্ব মূকাভিনয় দিবস’ উপলক্ষে বিকাল ৪টায় শিল্পকলা একাডেমিতে র‌্যালি অনুষ্ঠিত হবে। বিকাল সাড়ে ৪টায় সেমিনার কক্ষে ‘মূকাভিনয়ের শিল্পরূপ’ শীর্ষক মূলপ্রবন্ধ উপস্থাপন করবেন বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশানের সেক্রেটারি জেনারেল রিজোয়ান রাজন।

মঞ্চসারথি আতাউর রহমানের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করবেন- বাবুল বিশ্বাস, কামাল উদ্দিন কবীর, ইস্রাফিল আহমেদ রঙ্গন, জাহিদ রিপন, অনন্ত হিরা, ফারজানা মৌসুমী, নিথর মাহবুব, মীর লোকমান প্রমুখ। সন্ধ্যা ৭টা থেকে স্টুডিও থিয়েটারে পরিবেশিত হবে স্বপ্নদলের মূকনাট্য (মাইমোড্রামা) ‘জাদুর প্রদীপ’।

উৎসরের শেষদিন ২৩ মার্চ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন ড. ইনামুল হক এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন ঝুনা চৌধুরী, শহিদুল হাসান শামীম ও ধীমান সাহা জুয়েল। মূকাভিনয় পরিবেশন করবে প্যান্টোমাইম মুভমেন্ট, জেন্টলম্যান প্যান্টোমাইম ও শ্রুতি সাংস্কৃতিক একাডেমি।

(দ্য রিপোর্ট/পিএস/একেএ/এআরই/এনআই/মার্চ ২১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর