thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ইমার্জিং কাপে নেতৃত্ব মুমিনুলের কাঁধে

২০১৭ মার্চ ২১ ১৩:৪১:০৪
ইমার্জিং কাপে নেতৃত্ব মুমিনুলের কাঁধে

দ্য রিপোর্ট ডেস্ক : আসন্ন ইমার্জিং কাপ উপলক্ষে দল ঘোষণা করেছে বাংলাদেশ। আট দলের এই ওয়ানডে আসরে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন মুমিনুল হক। জাতীয় দল থেকে বেশ কিছুদিন ধরে বাইরে থাকা নাসির হোসেন থাকছেন সহ-অধিনায়ক হিসেবে। মঙ্গলবার সকালে টুর্নামেন্টের জন্য বাংলাদেশের দল ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশের টেস্ট দলের অন্যতম সদস্য হয়ে গিয়েছিলেন মুমিনুল। তবে সম্প্রতি বাজে পারফরম্যান্সের কারণে শততম টেস্টে খেলার সুযোগ হারান তিনি। তবে আগামী ২৭ মার্চ থেকে শুরু হতে যাওয়া ইমার্জিং কাপে বাংলাদেশকে নেতৃত্ব দিবেন তিনি।

এই টুর্নামেন্টের নিয়মানুযায়ী টেস্ট খেলা দেশের সদস্যরা ৪ জন করে আন্তর্জাতিক ক্রিকেটার রাখতে পারবে। যাদের অনূর্ধ্ব-২৩ কোটায় পড়া জরুরি না। মুমিনুল, নাসির ছাড়াও মেহেদী হাসান মিরাজ আছেন এই ১৫ সদস্যের দলে। টেস্ট সেঞ্চুরিয়ান মূলত পেসার আবুল হাসান, একটি টেস্ট খেলে ফেলা টিনএজার নাজমুল হোসেন শান্ত, আন্তর্জাতিক ক্রিকেট খেলা উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ মিথুন, পেসার আবু হায়দার রনি আছেন দলে। তার মানে কখনো না কখনো জাতীয় দলে প্রতিনিধিত্ব করা ৭জন খেলোয়াড় আছে বাংলাদেশ দলে। ১৭ বছরের আফিফ হোসেন ধ্রুবও জায়গা করে নিয়েছেন দলে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড যে এই আসরকে খুব গুরুত্বের সাথে নিয়েছে তা ঠিকই বোঝা যাচ্ছে।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের এই আসরে বাংলাদেশের সাথে টেস্ট খেলা দেশ ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা খেলবে। আর আইসিসির সহযোগী দেশের মধ্যে ৪ দেশ আফগানিস্তান, নেপাল, হংকং ও মালয়েশিয়া থাকছে। তারা তাদের জাতীয় দল খেলাবে কক্সবাজার ও চট্টগ্রামে শুরু হতে যাওয়া মূলত অনূর্ধ্ব-২৩ এই আসরটি।

স্ট্যান্ড বাই হিসেবে থাকছেন জাকির হাসান, শফিউল ইসলাম, তানবির হায়দার খান, ইয়াসিন আরাফাত। আর ম্যানেজারের দায়িত্বে আছেন হাবিবুল বাশার সুমন। দলের প্রধান কোচের দায়িত্ব পড়েছে মিজানুর রহমানের কাঁধে।

১৫ সদস্যের বাংলাদেশ স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), নাসির হোসেন (সহ-অধিনায়ক), মোহাম্মদ সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিথুন, ইয়াসির আলি চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, সাইফউদ্দিন, আবুল হাসান রাজু, আবু হায়দার রনি, আজমির আহমেদ, রাহাতুল ফেরদৌস জাভেদ, আফিফ হোসেন ধ্রুব, সালমান হোসেন, নাসুম আহমেদ।

(দ্য রিপোর্ট/এনপিএস/মার্চ ২১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর