thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির জাতীয় সম্মেলন ২৪-২৭ মার্চ

২০১৭ মার্চ ২১ ১৭:০৪:৩৫
বিপ্লবী ওয়ার্কার্স পার্টির জাতীয় সম্মেলন ২৪-২৭ মার্চ

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নবম জাতীয় সম্মেলন আগামী ২৪-২৭ মার্চ অনুষ্ঠিত হবে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে সংগঠনটির সাধারণ সম্পাদক সাইফুল হক গণমাধ্যমকে মঙ্গলবার (২১ মার্চ) সকালে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, আগামী ২৪ মার্চ শুক্রবার বিকেল ৩টায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে কংগ্রেসের উদ্বোধনী অধিবেশন শুরু হবে। ভারতের কমিউনিস্ট পার্টির (এম-এল) পাঁচ সদস্যবিশিষ্ট প্রতিনিধি দল এবং নেপালের কমিউনিস্ট পার্টির (ইউএমএল)প্রতিনিধি দল এই সম্মেলনে অংশগ্রহণ করবে।

সাইফুল হক আরও জানান,২৫ মার্চ সকাল থেকে ২৭ মার্চ পর্যন্ত সেগুনবাগিচায় স্বাধীনতা হলে কংগ্রেসের কার্যঅধিবেশন অনুষ্ঠিত হবে।

পার্টির ৪১টি সাংগঠনিক জেলা থেকে ২২৬ জন নির্বাচিত প্রতিনিধি ও পর্যবেক্ষক চার দিনব্যাপী এ সম্মেলনে অংশগ্রহণ করবেন। ২৮ মার্চ বিকেল সাড়ে তিনটায় জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘‘উপমহাদেশের চরম দক্ষিণপন্থার বিপদ, সাম্রাজ্যবাদ-আধিপত্যবাদী শক্তির তৎপরতা ও জনগণের ঐক্যবদ্ধ প্রতিরোধ’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে।

নিজেদের সংগঠনকে গণতান্ত্রিক বাম মোর্চার অন্যতম শীর্ষ দল হিসেবে উল্লেখ করে তিনি বলেন,পার্টি ২০১৪ সালের ৫ জানুয়ারি তামাশার নির্বাচন বয়কট করেছিল। দেশের বর্তমান রাজনৈতিক অবস্থা সংকটপূর্ণ উল্লেখ করে তিনি বলেন, দেশের এই ক্রান্তিকালে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির এই সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই সম্মেলন, সংবিধান,গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামকে বেগবান করবে।

সংবাদ সম্মেলনে সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এএস/একেএ/এপি/মার্চ ২১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর