thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

মাদ্রাসা ছাত্রকে অধ্যক্ষের বেত্রাঘাতে বিক্ষোভ, উত্তেজনা

২০১৭ মার্চ ২১ ২০:০২:০০
মাদ্রাসা ছাত্রকে অধ্যক্ষের বেত্রাঘাতে বিক্ষোভ, উত্তেজনা

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের বারদী নেছারিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসায় এক ছাত্রকে বেত্রাঘাতে আহত করার অভিযোগ উঠেছে ওই মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে। মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আহত ছাত্রের মামা প্রতিবাদ করায় তাকে মারধর করেছে ওই প্রতিষ্ঠানের মঞ্জুরুল ইসলাম নামের এক সহকারী শিক্ষক। পরে এলাকাবাসী উত্তেজিত হয়ে ওই শিক্ষককেও মারধর করে। এ নিয়ে শিক্ষক ও অভিভাবকদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। ঘটনার পর এলাকাবাসী ও অভিভাবকরা মাদ্রাসার অধ্যক্ষ ও সহকারী শিক্ষককের অপসারণ দাবি করে বিক্ষোভ করে মাদ্রাসা চত্বরে। এ ঘটনায় সোনারগাঁও থানায় উভয়পক্ষ পাল্টাপাল্টি অভিযোগ দায়েরের প্রস্তুতি নিচ্ছে।

জানা গেছে, উপজেলার বারদী ইউনিয়নে অবস্থিত বারদী নেছারিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সিদ্দিকুর রহমান মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে ওই মাদ্রাসার ৭ম শ্রেণির ছাত্র মো. রিফাত হোসেনকে বিনা কারণে বেত্রাঘাত করে মারাত্মকভাবে আহত করে। এ ঘটনায় আহত ছাত্রের মামা মো. ইব্রাহিম মিয়া প্রতিবাদ করেন। পরে মাদ্রাসার সহকারী শিক্ষক (কৃষি) মঞ্জুরুল ইসলাম অধ্যক্ষের নির্দেশে প্রতিবাদকারী ইব্রাহিম মিয়াকে বেদম মারধর করে রক্তাক্ত জখম করে। খবর পেয়ে ইব্রাহিম মিয়ার লোকজন উত্তেজিত হয়ে শিক্ষক মঞ্জুরুল ইসলামকে কিল ঘুষি মেরে আহত করে। পরে বিষয়টি মাদ্রাসার ছাত্র সংসদের ভিপি মো. সাইদুল ইসলামকে অবহিত করলে তিনি জোহর নামাজের পর অধ্যক্ষের সাথে বসে বিষয়টি মীমাংসার কথা বলে প্রাথমিকভাবে পরিস্থিতি শান্ত করেন। নামাজের পর এ নিয়ে আলোচনা বসলে শিক্ষক ও অভিভাবকদের মধ্যে আরো চরম উত্তেজনা বিরাজ করে। মাদ্রাসা পরিচালনা কমিটির লোকজন এসে পরিস্থিত নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় এলাকাবাসী, ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা মাদ্রাসার অধ্যক্ষ সিদ্দিকুর রহমান ও সহকারী শিক্ষক মঞ্জুরুল ইসলামের অপসারণ দাবি করে মাদ্রাসা চত্বরে বিক্ষোভ মিছিল করে।

এলাকাবাসীর অভিযোগ, এ মাদ্রাসায় ছাত্রদের বিভিন্ন সময়ে শাসনের নামে নির্যাতন করা হয়। প্রতিবাদ করলে অভিভাবকদেরকেও পিটিয়ে আহত করে মাদ্রাসার অধ্যক্ষ ও তার অনুসারী শিক্ষকরা।

মাদ্রাসার ছাত্র সংসদের ভিপি মো. সাইদুল ইসলাম জানান, রিফাত নামে এক ছাত্র তার কাছে অধ্যক্ষের মারধরের বিষয়টি অবহিত করেন। অধ্যক্ষ তাকে বিনা কারণে বেত্রাঘাত করে।

আহত ছাত্র রিফাত হোসেন জানান, দুপুরে মাদ্রাসায় অজুখানা না থাকায় মাদ্রাসার পাশে মামার বাড়িতে অজু করতে যায়। এসময় মাদ্রাসার অধ্যক্ষ তাকে রুমে ডেকে নিয়ে বেদম বেত্রাঘাত করে মারাত্মকভাবে আহত করে।

আহত ছাত্রের মামা মো. ইব্রাহিম মিয়া জানান, আমাকে বিনা কারণে অধ্যক্ষের নির্দেশে সহকারী শিক্ষক মঞ্জুরুল ইসলাম কিল ঘুষি মেরে রক্তাক্তভাবে জখম করে। আমার ভাগিনাকে মারধরের বিষয়টি জানতে এসে উত্তেজিত সুরে কথা বললে আমাকে মারধর করেন। এ ঘটনায় এলাকার ছাত্র-ছাত্রী ও অভিভাবক উত্তেজিত হয়ে পড়ে।

বারদী নেছারিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সিদ্দিকুর রহমান জানান, এ মাদ্রাসায় সাড়ে ৩শ’ছাত্র-ছাত্রী রয়েছে। রিফাত টিফিনের সময় ক্লাস ফাঁকি দেওয়ার অপরাধে তাকে কিছুটা শাসন করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এপি/মার্চ ২১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর