thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ, চিকিৎসক পলাতক

২০১৭ মার্চ ২২ ১২:৩৫:৩৫
ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ, চিকিৎসক পলাতক

চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুরে হাজীগঞ্জ উপজেলায় পল্লী চিকিৎসকের ভুল চিকিৎসায় মো. ইমন হোসেন (২) নামে এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে।

ঘটনার পর থেকেই অভিযুক্ত পল্লী চিকিৎসক বাবুলাল দত্ত পলাতক রয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) হাজীগঞ্জ পৌরসভাধীন বলাখাল চৌধুরী পাড়ায় অবস্থিত দত্ত ফার্মেসি এন্ড মেডিকেয়ার ডায়াগনস্টিক সেন্টারে এই ঘটনা ঘটে। বুধবার (২২ মার্চ) সকালে শিশুটিকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

ইমন উপজেলার হাটিলা পশ্চিম ইউনিয়নের পাতানিশ পন্ডিত বাড়ির আব্দুল হান্নানের একমাত্র ছেলে।

শিশুর পিতা আব্দুল হান্নান জানান, গত এক সপ্তাহ যাবত ইমন সর্দি-কাশিতে ভুগছিল। ১৬ মার্চ শিশুটিকে চিকিৎসার জন্য বাবুলাল দত্তকে দেখানো হয় এবং তার ব্যবস্থাপত্র অনুযায়ী ওষুধ খাওয়াই। কিন্তু অবস্থার উন্নতি না হওয়ায় মঙ্গলবার (২১ মার্চ) আবার বাবুলাল দত্তের কাছে নিয়ে যাই। তিনি ইমনকে গ্যাস (নেবুলাইজার) ও একটি ইনজেকশন দেন। ইনজেকশন দেওয়ার পর ইমন একটি কাশি দিয়ে চোখ বন্ধ করে আর খোলেনি।

তিনি আরও জানান, বাবুলাল দত্ত শিশুটিকে মৃত বুঝতে পেরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেফার করে। সেখানে নেওয়া হলে ইমনকে কর্তব্যরত ডাক্তার শাওন মৃত ঘোষণা করে।

ডাক্তার শাওন বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুটিকে মৃত অবস্থায় আনা হয়েছিল।

হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাবেদুল ইসলাম বলেন, ঘটনা শোনার পরই ঘটনাস্থলে ফোর্স গেছে। নিহত শিশুটির পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ পাইনি। অভিযোগ ফেলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

(দ্য রিপোর্ট/এমকে/এনআই/মার্চ ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর