thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

প্রাইম ব্যাংক ও নাসির ফ্লোটের মধ্যে ঋণ চুক্তি

২০১৭ মার্চ ২২ ১২:৫৮:১৪
প্রাইম ব্যাংক ও নাসির ফ্লোটের মধ্যে ঋণ চুক্তি

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রাইম ব্যাংকের নেতৃত্বে নাসির ফ্লোট গ্লাস ইন্ডাস্ট্রিজের সঙ্গে ৩৫২ কোটি টাকার একটি সিন্ডিকেটেড ঋণ চুক্তি হয়েছে। গত ২০ মার্চ রাজধানীর একটি হোটেলে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

টাঙ্গাইল জেলার দেলদুয়ারের দুবাইলে মোট ৬৬৩ কোটি টাকা ব্যয়ে নাসির ফ্লোট গ্লাস ইন্ডাস্ট্রিজ নামে একটি নতুন ফ্লোট গ্লাস প্রকল্প বাস্তবায়ন হবে। এক্ষেত্রে প্রাইম ব্যাংকের নেতৃত্বে আরও ৭টি ব্যাংক সিন্ডিকেশনের মাধ্যমে ৩৫২ কোটি টাকা অর্থায়ন করবে। অন্যব্যাংকগুলো হচ্ছে- ব্যাংক এশিয়া, ইস্টার্ন ব্যাংক, যমুনা ব্যাংক, এনসিসি ব্যাংক, ওয়ান ব্যাংক, স্ট্যান্ডার্ড ব্যাংক এবং ট্রাস্ট ব্যাংক।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আহমেদ কামাল খান চৌধুরী, ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট এবং ব্যবস্থাপনা পরিচালক মো: আরফান আলি, ইস্টার্ন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হাসান ও রশিদ, যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম, এনসিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও গোলাম হাফিজ আহমেদ, ওয়ান ব্যাংকের অতিরিক্ত উপব্যবস্থাপনা পরিচালক রোজিনা আলিয়া আহমেদ, স্ট্যান্ডার্ড ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মামুন-উর-রশিদ, ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ইশতিয়াক আহমেদ চৌধুরী নিজ নিজ ব্যাংকের পক্ষে চুক্তিতে সাক্ষর করেন। আর নাসির ফ্লোট গ্লাস ইন্ডাস্ট্রিজের পক্ষে সাক্ষর করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক নাসিরুদ্দিন বিশ্বাস।

এ সময় অন্যান্যদের মধ্যে নাসির ফ্লোট গ্লাস ইন্ডাস্ট্রিজের পরিচালক নাসিম বিশ্বাস ও নাসিমা বিশ্বাস এবং উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রাইম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ও সিবিও রাহেল আহমেদ এবং ধন্যবাদ জ্ঞাপন করেন ব্যাংকটির ষ্ট্রাকচারড ফাইন্যান্স বিভাগের প্রধান ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট শামস আব্দুল্লাহ মোহাইমীন।

উল্লেখ্য, প্রাইম ব্যাংক ১৯৯৯ সালে প্রথম সিন্ডিকেটেড ঋণ চুক্তি সম্পাদনের মাধ্যমে যাত্রা শুরু করে। বর্তমানে সিন্ডিকেশন মার্কেটে প্রাইম ব্যাংক অন্যতম লীড ব্যাংক। সিন্ডিকেশন মার্কেটে মাইলস্টোন স্থাপনের পাশাপাশি উল্লেখযোগ্য সেক্টরে সিন্ডিকেশন ঋণ আয়োজনের মাধ্যমে প্রাইম ব্যাংক তার দৃষ্টান্ত রেখে চলেছে। গ্লাস ম্যানুফ্যাকচারিং, ফার্মাসিউটিক্যালস্, সিরামিকস, টুরিজম, টেক্সটাইল ইন্ডাস্ট্রিজ, কেমিক্যাল, মাইক্রো ক্রেডিট এন্ড এগ্রিকালচারাল ফাইন্যান্স, ইনফ্রাসট্রাকচার ডেভলপমেন্ট ও টেলিকম উল্লেখযোগ্য খাত।

(দ্য রিপোর্ট/আরএ/এনআই/মার্চ ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর