thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

৬ নতুন জাহাজ ক্রয়ে ঋণচুক্তি হয়েছে : নৌ-মন্ত্রী

২০১৭ মার্চ ২২ ১৯:৫৩:১৮
৬ নতুন জাহাজ ক্রয়ে ঋণচুক্তি হয়েছে : নৌ-মন্ত্রী

চট্টগ্রাম অফিস : নৌ-পরিবহন মন্ত্রী ও শিপিং কর্পোরেশনের চেয়ারম্যান শাহজাহান খান বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭২ সালের ফেব্রুয়ারি মাসে বাংলাদেশ শিপিং করপোরেশন প্রতিষ্ঠিত করেন। অদ্যাবধি এ প্রতিষ্ঠানটি সুদক্ষ ব্যবস্থাপনায় পরিচালিত হয়ে আসছে এবং দেশ বিদেশের সাথে নৌপরিবহনে বিশাল ভূমিকা রাখছে।

মন্ত্রী বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) ডিজিটাল ফ্রন্ট ডেস্ক এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বুধবার (২২ মার্চ) সকালে এসব কথা বলেন।

নৌমন্ত্রী বলেন, ইতোমধ্যে এ প্রতিষ্ঠানটি বৈদেশিক ঋণ সহায়তায় ৬টি নতুন জাহাজ ক্রয় প্রকল্পের ঋণচুক্তি সম্পন্ন করেছে। পাশাপাশি বিএসসির নিজস্ব অর্থায়নে একটি প্রোডাক্ট/ক্যামিক্যাল, ক্রুডঅয়েল ট্যাংকার ক্রয় বাস্তবায়ন ছাড়াও বৃহত্তর প্রয়োজনে ও দেশের স্বার্থে বেশ কয়েকটি জাহাজ ক্রয় সংক্রান্ত প্রকল্প গ্রহণ করেছে। এসব জাহাজ সংযোজনের পাশাপাশি নতুন উদ্যোগ বাস্তবায়নের মধ্য দিয়ে বিএসসির বাণিজ্যিক কার্যক্রমে গতিশীলতা আসবে।

শাহজাহান খান আরও বলেন, সম্প্রতি নির্মিত ঢাকার বিএসটি টাওয়ার বিএসসির উন্নয়নের একটি উল্লেখযোগ্য মাইলফলক যা বিএসসিকে একটি নতুনতর স্তরে উন্নীত করেছে। আর এসব সম্ভব হয়েছে একটি সুশৃঙ্খল সুদক্ষ ব্যবস্থাপনার কারণে। তারই ধারাবাহিকতায় ডিজিটাল ফ্রন্ট ডেস্ক উদ্বোধন কার্যক্রম এ প্রতিষ্ঠানকে আরও জবাবদিহিতার মাধ্যমে অন্তর্ভুক্ত করেছে। তাই সকলকে একে অপরের প্রতি শ্রদ্ধাশীল হয়ে দায়িত্ব পালন করলে ডিজিটাল সূচনার মাধ্যমে আরও একধাপ এগিয়ে যাবে বাংলাদেশ।

বিএসসি’র ব্যবস্থাপনা পরিচালক কমান্ডার হাবিবুর রহমান ভূঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোকমাধব রায়, সচিব শফিক আলম মেহেদী, বিএসসির নির্বাহী পরিচালক (অর্থ) বেগম ইয়াছমিন আফছানা, নির্বাহী পরিচালক (প্রযুক্তি ও বাণিজ্য) মো. সাঈদ উল্ল্যাহ, বিএসসির সচিব ও বোর্ড সেক্রেটারি মো. আবদুল আওয়াল প্রমুখ।

পরে মন্ত্রী বিএসসির কনফারেন্স রুমে সকল কর্মকর্তা, কর্মচারি ও সিবিএ নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন। সভায় বিএসসির গৌরবোজ্জ্বল ইতিহাস ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কথা বলেন।

(দ্য রিপোর্ট/একেএ/এপি/মার্চ ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর