thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

ইংল্যান্ডকে হারিয়ে পোডোলস্কির বিদায়

২০১৭ মার্চ ২৩ ১২:১৮:৪৫
ইংল্যান্ডকে হারিয়ে পোডোলস্কির বিদায়

দ্য রিপোর্ট ডেস্ক : নিজের বিদায়ী ম্যাচটিকে স্মরণীয়ই করে রাখলেন বিশ্বকাপ জয়ী জার্মান লুকাস পোডোলস্কি। প্রীতি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে জার্মানি। আর দলের হয়ে জয়সূচক গোলটি করেছেন পোডোলস্কি। ফলে ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত এক জয়সূচক গোলে নায়কের বেশেই আন্তর্জাতিক ক্যারিয়ারে ইতি টানলেন এই জার্মান ফরোয়ার্ড।

বুধবার রাতে জাতীয় দলের হয়ে ঘরের মাঠ ইদুনা পার্কে ১৩০তম ও বিদায়ী ম্যাচ খেলতে নামেন পোডোলস্কি। ম্যাচ শুরুর আগে তাকে সম্মান জানানো হয়। আন্তর্জাতিক ফুটবলে ১৩ বছরের ক্যারিয়ারে সমর্থন দেওয়ার জন্যে দর্শকদের ধন্যবাদ জানান ৩১ বছর বয়সী এই তারকা। আর শেষ ম্যাচের নেতৃত্বের ভারও তার হাতে তুলে দেওয়া হয়।

প্রীতি ম্যাচ হলেও দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়েছে ম্যাচটি। ম্যাচের প্রথমার্ধে বল দখলে ইংল্যান্ডই এগিয়ে ছিল। তবে কোন দলই গোল পায়নি প্রথমার্ধে। গোলশূন্য থেকেই বিরতিতে যায় দু’দল।

তবে বিরতির পর আক্রমণের ধার বাড়িয়ে ফিরে আসে জার্মানি। খেলার ধারার বিপরীতে ৬৯তম মিনিটে অসাধারণ নৈপুণ্যে দলকে এগিয়ে দেন পোডোলস্কি। আন্ড্রে শুরলের ছোট পাস ধরে ২৫ গজ দূর থেকে আচমকা বিদ্যুৎ গতির শটে বল জালে জড়ায় বায়ার্ন মিউনিখ ও আর্সেনালের সাবেক এই তারকা। জাতীয় দলের হয়ে এটা তার ৪৯তম গোল।

ম্যাচের বাকি সময় আর কোন গোল না হলে ১-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা। এরই সঙ্গে জার্মানির জাল আরও একবার অক্ষতই থাকলো। ৫৫৮ মিনিট কোনো গোল না খেয়ে ম্যাচটি খেলতে নেমেছিল তারা। সবশেষ ২০১৬ সালে ইউরোর সেমি-ফাইনালে তাদের জালে গোল করেছিল ফ্রান্সের ফরোয়ার্ড আঁতোয়ান গ্রিজমান।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/মার্চ ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর