thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

বিশ্বকাপ বাছাইপর্ব

শেষ চারের লড়াইয়ে চিলির মুখোমুখি আর্জেন্টিনা

২০১৭ মার্চ ২৩ ১৩:১৮:০০
শেষ চারের লড়াইয়ে চিলির মুখোমুখি আর্জেন্টিনা

দ্য রিপোর্ট ডেস্ক : দক্ষিণ আমেরিকা অঞ্চলে বিশ্বকাপ বাছাই পর্বে ভালো অবস্থানে নেই লিওনেল মেসির দেশ আর্জেন্টিনা। এ অঞ্চল থেকে সরাসরি চারটি দল খেলবে ২০১৮ রাশিয়া বিশ্বকাপে। আর সেখানে মেসিদের অবস্থান পাঁচে। তাই মেসিদের এখন একটাই লক্ষ্য শীর্ষ চারে জায়গা করে নেওয়া। শুক্রবার (২৪ মার্চ) এ লক্ষ্য নিয়ে চিলির বিপক্ষে মাঠে নামবে মেসি-হিগুয়েন-ডি মারিয়ারা। আর্জেন্টিনার মাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৫.৩০ মিনিটে।

কোপা আমেরিকার ফাইনালে পর পর দু’বছর এই চিলির কাছে হেরেই স্বপ্নভঙ্গ হয়েছে আর্জেন্টিনার। এবার বিশ্বকাপ বাছাইপর্বে সেই চিলির মুখোমুখিই হতে যাচ্ছে আর্জেন্টিনা। তাই প্রতিশোধের ম্যাচেই হবে এটি মেসিদের জন্য।

এবারের বিশ্বকাপ বাছাইয়ে এখন পর্যন্ত ১২টি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা, মেসি খেলেছেন পাঁচটিতে। আলবেসেলিয়েস্তেরা জিতেছে শুধু ওই পাঁচ ম্যাচেই। মেসিবিহীন বাকি সাত ম্যাচের তিনটিতে হার আর চারটিতে ড্র করেছেন ডি মারিয়া-মাশ্চেরানোরা।

সোমবার রাতেই বুয়েনস আয়ারসে পৌঁছান মেসি। বিমানবন্দরে তার সঙ্গে সেলফি তোলার জন্য হুড়োহুড়ি শুরু হয়ে যায় ভক্তদের। সঙ্গে ছিলেন বার্সেলোনার সতীর্থ হাভিয়ার মাশ্চেরানো। একই বিমানে মেসির সঙ্গে আসেন ম্যানচেস্টার সিটি তারকা সার্জিও আগুয়েরো।

লাতিন আমেরিকা গ্রুপে এই মুহূর্তে ১২ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে চিলি। সমসংখ্যক ম্যাচ খেলে আর্জেন্টিনা ১৯ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে। গ্রুপ থেকে প্রথম চার দল সরাসরি চলে যাবে মূল পর্বে। শুক্রবার ফের চিলি-কাঁটায় বিদ্ধ হলে আর্জেন্টিনার বিশ্বকাপ ভবিষ্যৎ নিয়ে উঠবে প্রশ্ন।

এদিকে গত নভেম্বরে কলম্বিয়াকে ৩-০ ব্যবধানে হারানোর পর গণমাধ্যমের সঙ্গে আর কথা না বলার সিদ্ধান্ত জানান মেসিরা। লাভেজ্জিকে নিয়ে গাজা জড়িয়ে সংবাদ প্রকাশ করা হলে সতীর্থের পাশে থাকতে ওই সিদ্ধান্ত নেয় অর্জেন্টিনা দল।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/মার্চ ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর