thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

লক্ষ্মীপুরে ২৬ জেলেকে জরিমানা

২০১৭ মার্চ ২৩ ১৩:২৯:৩২
লক্ষ্মীপুরে ২৬ জেলেকে জরিমানা

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের মেঘনা নদীতে জাটকা নিধনের দায়ে ২৬ জেলেকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

লক্ষ্মীপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমিন বুধবার (২২ মার্চ) রাত সাড়ে ১২টার দিকে প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করেন।

সদর উপজেলার মেঘনা নদীর মজু চৌধুরীর হাট, চর রহমনী মোহন, কমলনগর উপজেলার মতিরহাট ও বাতির ঘাট এলাকায় মৎস্য বিভাগ ও কোস্টগার্ড যৌথ অভিযান চালিয়ে তাদের আটক করে।

দন্ডপ্রাপ্ত জেলেরা হলেন-আবুল কাসেম, মো. রুহুল আমিন মিয়া, নুর আলম, মো. হোসেন, মো. জায়েদ, আমির হোসেন, মো. নিজাম, আবুল কালাম, আবদুর রহিম, ইব্রাহীম, শফি উল্লাহ মাঝি, রুহুল আমিন, মো. বেলাল, মিলন, নোমান, মোসলেহ উদ্দিন, আমজাদ, মো. হাসান, তৈয়ব আলী, আমজাদ হোসেন, আশরাফ আলী, নুর আলম, মো. আমিন, মো. হান্নান, সালাহ উদ্দিন ও মো. কামাল। তারা সবাই কমলনগর উপজেলার চর কালকিনি ইউনিয়নের বাসিন্দা।

লক্ষ্মীপুর সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আবুল কাসেম দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, নিষিদ্ধ সময়ে মেঘনা নদীতে মাছ শিকার করার সময় ২৬ জেলেকে আটক করা হয়। এ সময় তাদের ব্যবহৃত ১০টি নৌকা ও ৩০ হাজার মিটার অবৈধ জাল জব্দ করা হয়। জব্দকৃত জালে অগ্নিসংযোগ করে ধ্বংস করা হয়। আটক জেলেদের রাতে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে বিচারক তাদের প্রত্যেকের ৫ হাজার টাকা করে মোট ১লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেন।

(দ্য রিপোর্/একেএ/এম/মার্চ ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর