thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

চেনা রূপে ফিরলেন মাহমুদউল্লাহ

২০১৭ মার্চ ২৩ ১৪:১৭:২৫
চেনা রূপে ফিরলেন মাহমুদউল্লাহ

দ্য রিপোর্ট ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ। যদিও ম্যাচটিতে মাত্র ৩ রানের জন্য জয় পায়নি মাশরাফিবাহিনী। তবে হারলেও প্রাপ্তির খাতায়ও কিছু যোগ হয়েছে এ ম্যাচ থেকে। সাব্বির রহমান ও সৌম্য সরকারের ঝড়ের পর মাশরাফি-মাহমুদউল্লাহর মারকুটে ব্যাটিং।

বাংলাদেশের ব্যাটসম্যানদের এমন ঝড়ো পারফরম্যান্সের পরেও প্রস্তুতি ম্যাচে হারতে হয়েছে বাংলাদেশকে। বুধবার কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে শ্রীলঙ্কার বোর্ড একাদশের বিপক্ষে ২ রানে হার মানে বাংলাদেশ।

শেষ তিন বলে বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন ছিল ৮ রান। ক্রিজে তখন মাহমুদউল্লাহ। অফ স্টাম্পের বাইরের বলটি মিস করলে সমীকরণ দাঁড়ায় দুই বলে আট রান। পঞ্চম বলে বাউন্ডারি পেলে শেষ বলে জয়ের জন্য প্রয়োজন হয় ৩ রানের। কিন্তু শেষ এক রান নিতে ব্যর্থ হয় বাংলাদেশ। ফলশ্রুতিতে ২ রানে ম্যাচ হারে বাংলাদেশ।

তবে এই হারের পরেও কিন্তু বলাই চলে বাংলাদেশ দুরন্ত পারফরম্যান্সই করেছে। তবে সবচেয়ে বড় প্রাপ্তি হচ্ছে মাহমুদউল্লাহর ব্যাট আবারও জ্বলে ‍উঠেছে। তিনি ৬৮ বলে ৭১ রান করে অপরাজিত ছিলেন। এই ইনিংসটি তিনি ৪টি চার ও ১টি ছয়ের মারে সাজান। এই ইনিংসটি তাকে অবশ্যই পরবর্তী ম্যাচে আত্মবিশ্বাস জোগাবে।

বাজে পারফরম্যান্সের কারণে শততম টেস্টে দল থেকে বাদ পড়েন মাহমুদউল্লাহ। তার বদলি দলে জায়গা করে নেন মোসাদ্দেক হোসেন। সেই মোসাদ্দেককে নিয়েই মাহমুদউল্লাহ এই প্রস্তুতি ম্যাচে ৬৬ রানের জুটি গড়েন। এখানেই শেষ নয়, মাশরাফিকে সঙ্গে নিয়ে ৫৮ বলে ১০১ রানের জুটি গড়েছেন ফর্মহীনতায় শততম টেস্ট থেকে বাদ পড়া মাহমুদউল্লাহ।

এমন পারফরম্যান্সের পর অবশ্যই দলে ফেরার দাবিদার মাহমুদউল্লাহ। শততম টেস্টে বাদ পড়ার পর প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্সই দিয়ে ভালো জবাবই দিলেন তিনি।

(দ্য রিপোর্ট/এনপিএস/মার্চ ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর