thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

স্বাধীনতা দিবস উপলক্ষে রাবি কর্মসূচি

২০১৭ মার্চ ২৩ ১৮:১৯:৪৭
স্বাধীনতা দিবস উপলক্ষে রাবি কর্মসূচি

রাবি প্রতিনিধি : গণহত্যা, স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার(২৩ মার্চ) দুপুরে এ কথা জানা যায়।

বিজ্ঞপ্তিতে, স্বাধীনতা ও জাতীয় দিবসের কর্মসূচির সম্পর্কে বলা হয়, রাত ১২টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন পুষ্পস্তবক অর্পণ করবে। ভোরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনসহ অন্যান্য ভবনে জাতীয় পতাকা উত্তোলন।

সকাল সাড়ে ৬টায় প্রভাত ফেরি ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, ৮টায় রাবির অফিসার সমিতি, সহায়ক কর্মচারী সমিতি, সাধারণ কর্মচারী ইউনিয়ন ও পরিবহন কর্মচারী সমিতি নিজ নিজ কার্যালয়ে আলোচনা সভা এবং বিশ্ববিদ্যালয় স্কুলে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান শুরু হবে।

এছাড়া সকাল সাড়ে ৮টায় শেখ রাসেল মডেল স্কুলে বিভিন্ন অনুষ্ঠান এবং কেন্দ্রীয় ক্যাফেটরিয়ায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ রাবি ইউনিট কমান্ডের আলোচনা সভা। সকাল সাড়ে ৯টায় সাবাস বাংলাদেশ চত্বরে কুচকাওয়াজ অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ ও হল মসজিদসমূহে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে।

ওই দিন বিকাল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়ামে সহায়ক, সাধারণ ও পরিবহন কর্মচারী সমিতির প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে। সাড়ে ৪টায় ছাত্রদের প্রীতি ফুটবল ও ছাত্রীদের প্রীতি হ্যান্ডবল/ভলিবল ম্যাচ। বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে শিক্ষক বনাম কর্মকর্তা প্রীতি ফুটবল ও ভলিবল ম্যাচ, বিকেল ৫টায় শিক্ষক বনাম কর্মকর্তা প্রীতি ফুটবল ও ভলিবল ম্যাচ, সাড়ে ৫টায় উপাচার্য ভবনে রাবির শহীদ পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে উপাচার্যের শুভেচ্ছা বিনিময় এবং সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

উল্লেখ্য, ওই দিন শহীদ স্মৃতি সংগ্রহশালা সকাল ৭টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা থাকবে।

(দ্য রিপোর্ট/একেএ/এপি/এনআই/মার্চ ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর