thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

জবির সান্ধ্যকালীন কোর্স বন্ধের দাবি

২০১৭ মার্চ ২৩ ২০:৩৭:৫৬
জবির সান্ধ্যকালীন কোর্স বন্ধের দাবি

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) সান্ধ্যকালীন কোর্স বন্ধের দাবি জানিয়েছে শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট। বৃহস্পতিবার সন্ধ্যায় জবি শাখার সভাপতি মেহরাব আজাদ ও সাধারণ সম্পাদক কিশোর কুমার সরকার এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিত তারা বলেন, সাম্প্রতি মার্কেটিং বিভাগে HEQEP এবং সান্ধ্যকালীন কোর্সের টাকা ভাগ-বাটোয়ারাকে কেন্দ্র করে বিভাগের সমস্ত একাডেমিক কার্যক্রম বন্ধ হওয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তারা আরও বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এই ন্যক্কারজনক ও নজিরবিহীন ঘটনা শিক্ষা ব্যবসার এক নগ্ন রূপকেই বাস্তবে উন্মোচিত করে। সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট শুরু থেকেই বাণিজ্যিক সান্ধ্যকালীন কোর্সের বিরোধিতা করে আসছে। কারণ তা বিশ্ববিদ্যালয়ের ধারণার সাথে সম্পূর্ণ অসঙ্গতিপূর্ণ। শুধু তাই নয়, এই কোর্স ছাত্র-শিক্ষকের সম্পর্ককে ক্রেতা-বিক্রেতায় পরিণত করে, শিক্ষকতার মতো মহান পেশাকে কলুষিত করে। এই ঘটনা হঠাৎ করে উদ্ভূত নয়, বরং তা ইউজিসি’র-২০ বছর মেয়াদী কৌশলপত্রের কৌশল হিসেবে এখানে PPP, HEQEP, World Bank এর প্রেসক্রিপশন বাস্তবায়নের ফলাফল।

বিবৃতিতে নেতৃবৃন্দ অবিলম্বে বিশ্ববিদ্যালয়ে পরিচালিত সকল বাণিজ্যিক কোর্স বন্ধ ও মার্কেটিং বিভাগে সৃষ্ট অচলাবস্থা নিরসনের দাবি জানায়। অন্যথায় এইসব বাণিজ্যিক কোর্সের বিরুদ্ধে দুর্বার ছাত্র প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

(দ্য রিপোর্ট/এনএইচ/এপি/এনআই/মার্চ ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর