thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

২০১৪ ফেব্রুয়ারি ২৩ ১১:৫১:২৩
নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: দিনের শুরুতে ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শুরু হলেও অল্প সময়ের ব্যবধানে রবিবার দেশের উভয় পুঁজিবাজারে মূল্য সূচক নিম্নমুখী হয়। এরপর বাজার পুনরুদ্ধার হয়নি। দিনের তিন ঘন্টায় উভয় পুঁজিবাজারে নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে।

দুপুর দেড়টা পর্যন্ত দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৭৩৭ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৮৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৮টির, কমেছে ১৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমানে লেনদেন হয়েছে ২৮২ কোটি ৭৩ লাখ ১৪ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

শরীয়াহ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৮৮ পয়েন্টে।

বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭৬১ পয়েন্টে। এদিন লেনদেন হয় ৩৯৯ কোটি ৮০ লাখ ১৪ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

দুপুর দেড়টা পর্যন্ত সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে বাংলাদেশ শিপিং করপোরেশনের। আলোচ্য সময়ে এ কোম্পানির ৫ লাখ ৮৫ হাজার ৯৭০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমাণ ৩৪ কোটি ৪৬ হাজার ৭০০ টাকা।

দুপুর দেড়টা পর্যন্ত অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ৫৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৯২৮৩ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩০ কোটি ৮৮ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/ফেব্রুয়ারি ২৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর