thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

সুপ্রিম কোর্ট বার নির্বাচন : ভোটগ্রহণ শেষ, রাতে গণনা

২০১৭ মার্চ ২৩ ২১:১৯:০৩
সুপ্রিম কোর্ট বার নির্বাচন : ভোটগ্রহণ শেষ, রাতে গণনা

দ্য রিপোর্ট প্রতিবেদক : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৭-১৮ সেশনের নির্বাচনে দুদিনব্যাপী ভোটগ্রহণ শেষ হয়েছে। মাঝে একঘণ্টা বিরতি দিয়ে বুধ ও বৃহস্পতিবার (২৩ মার্চ) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে এই ভোটগ্রহণ সম্পন্ন হয়।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, মোট ৫০৮১ জন ভোটারের মধ্যে দুদিনে মোট ৩ হাজার ৯২৮ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে ভোট গণনা শুরুর কথা। ফলাফল পেতে শুক্রবার সকাল নাগাদ সময় লেগে যেতে পারে।

নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত প্রার্থীদের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। সরকার সমর্থিত প্রার্থী হিসেবে সভাপতি পদে লড়ছেন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু। আর সম্পাদক হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক রবিউল আলম বুদু।

এছাড়া আওয়ামী লীগ সমর্থিত হিসেবে সহ-সভাপতি অজিউল্লাহ ও হোসনে আরা, কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম হিরু, সহ-সম্পাদক শফিকুল ইসলাম ও সেলিম আজাদ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

একই দল থেকে কার্যনির্বাহী সদস্য হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন কুমার দেবুল দে, এ বি এম নূরে আলম উজ্জল, হাসিনা মমতাজ, রুহুল আমিন তুহিন, হাবিবুর রহমান হাবিব, মাহমুদুন্নবী উজ্জল ও শেখ মো. মাজু মিয়া।

অপরদিকে বিএনপি সমর্থিত প্রার্থী হিসেবে সভাপতি হিসেবে লড়ছেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা ও বারের সাবেক সভাপতি মো. জয়নুল আবেদীন। সম্পাদক হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও বর্তমান সম্পাদক এ এম মাহবুব উদ্দিন খোকন।

এ ছাড়া বিএনপি সমর্থিত প্রার্থী হিসেবে সহ-সভাপতি পদে উম্মে কুলসুম বেগম (রেখা) ও ড. মো. গোলাম রহমান ভূঁইয়া, কোষাধ্যক্ষ পদে এ বি এম রফিকুল ইসলাম তালুকদার (রেজা) এবং সহ-সম্পাদক পদে কাজী জয়নুল আবদীন ও শামীমা সুলতানা (দিপ্তি) প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ প্যানেল থেকে সদস্য পদে লড়ছেন শেখ তাহসিন আলী, মো. এমাদুল হক, আয়েশা আক্তার, মো. আহসানউল্লাহ, মো. মুসাব্বির হাসান ভূইয়া (রোমান), মো. হাসিবুর রহমান ও মৌসুমি আখতার।

উল্লেখ্য, ২০১৬-২০১৭ সেশনের নির্বাচন ২৩ ও ২৪ মার্চ অনুষ্ঠিত হয়েছে। ওই নির্বাচনে সভাপতি পদে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন ও সম্পাদক পদে বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন টানা চতুর্থবারের নির্বাচিত হয়েছিলেন।

(দ্য রিপোর্ট/কেআই/এপি/মার্চ ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর