thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সুপ্রিম কোর্ট বার নির্বাচন

সভাপতি-সেক্রেটারিসহ সংখ্যাগরিষ্ঠ পদে বিএনপিপন্থিরা জয়ী

২০১৭ মার্চ ২৪ ০৯:৪৭:৪৫
সভাপতি-সেক্রেটারিসহ সংখ্যাগরিষ্ঠ পদে বিএনপিপন্থিরা জয়ী

দ্য রিপোর্ট প্রতিবেদক : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৭-১৮ সেশনের নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ সংখ্যাগরিষ্ঠ পদে বিএনপিপন্থি আইনজীবীরা জয়লাভ করেছেন। কার্যনির্বাহী কমিটির মোট ১৪টি পদের ৮টিতে জয়লাভ করেছেন তারা।

বুধ ও বৃহস্পতিবার শহীদ শফিউর রহমান মিলনায়তনে সুপ্রিম কোর্ট বারের ভোটগ্রহণ সম্পন্ন হয়। শুক্রবার সকালে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। মোট ৫০৮১ জন ভোটারের মধ্যে দুদিনে মোট ৩ হাজার ৯২৮ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন।

নির্বাচনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও বারের সাবেক সভাপতি মো. জয়নুল আবেদীন সভাপতি নির্বাচতি হয়েছেন। তিনি পেয়েছেন ১ হাজার ৯২৮ ভোট। একইপদে আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু পেয়েছেন ১ হাজার ৮৯৫ ভোট।

সম্পাদক পদে টানা পঞ্চমবারের মতো নির্বাচিত হয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। তিনি পেয়েছেন ১ হাজার ৯১৬ ভোট। একইপদে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক রবিউল আলম বুদু পেয়েছেন ১ হাজার ৮৪৬ ভোট।

এছাড়া বিএনপি সমর্থিত প্রার্থী হিসেবে সহ-সভাপতি পদে উম্মে কুলসুম বেগম (রেখা) ও সহ-সম্পাদক শামীমা সুলতানা (দিপ্তি) নির্বাচিত হয়েছেন। আর বিএনপি সমর্থিত প্রার্থী হিসেবে সদস্য পদে জিতেছেন শেখ তাহসিন আলী, মো. হাসিবুর রহমান হাসিব, আয়েশা আক্তার ও মৌসুমি আখতার।

আর আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা তিনটি সম্পাদকীয় ও তিনটি সদস্য পদে জয় পেয়েছেন। এর মধ্যে সহ-সভাপতি পদে অজিউল্লাহ, কোষাধ্যক্ষ পদে রফিকুল ইসলাম হিরু ও সহ-সম্পাদক শফিকুল ইসলাম জয় পেয়েছেন।

আর আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হিসেবে সদস্য পদে জিতেছেন হাবিবুর রহমান হাবিব, এ বি এম নূরে আলম উজ্জল ও কুমার দেবুল দে।

এই নির্বাচনে নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিউজ্জামান।

উল্লেখ্য, ২০১৬-২০১৭ সেশনের নির্বাচন ২৩ ও ২৪ মার্চ অনুষ্ঠিত হয়েছে। ওই নির্বাচনে সভাপতি পদে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন ও সম্পাদক পদে বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন টানা চতুর্থবারের নির্বাচিত হয়েছিলেন।

(দ্য রিপোর্ট/কেআই/এম/এনআই/মার্চ ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর