thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

মেসির গোলে তিনে উঠল আর্জেন্টিনা

২০১৭ মার্চ ২৪ ১০:১২:৩৫
মেসির গোলে তিনে উঠল আর্জেন্টিনা

দ্য রিপোর্ট ডেস্ক : চিলির বিপক্ষে রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বে কঠিন এক লড়াইয়েই নেমেছিল আর্জেন্টিনা। একে তো চিলি সেই প্রতিপক্ষ যারা পর পর দুবার আর্জেন্টিনাকে কোপা আমেরিকার ফাইনালে হারিয়েছে। তারওপর ছিল বাছাইপর্ব থেকে ছিটকে যাওয়ার ভয়। সব মিলিয়ে কঠির এক পরিস্থিতিই তৈরি হয়েছিল লিওনেল মেসিদের। তবে কঠিন এ পরিস্থিতি থেকে মেসিই উদ্ধার করেছে আর্জেন্টিনা।

বুয়েনস আইরেসে বাংলাদেশ সময় ভোর সাড়ে পাঁচটায় শুরু হওয়া এ ম্যাচে মেসির একমাত্র গোলে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে এদগার্দো বাউজার শিষ্যরা। যার ফলে তাদের চিলির বিপক্ষে প্রতিশোধ ও বিশ্বকাপ বাছাইপর্বের পয়েন্ট টেবিলে নিজেদের স্থান পোক্ত করা দুটোই হয়েছে।

এদিন ম্যাচের দুই দলের কেউই তেমন একটা ভালো খেলেছে তা বলা যাবে না। চিলি তো ম্যাচের শেষ দিকে যেন নিজেদের খুঁজে পায়। আর মেসি-মাশ্চেরানো ছাড়া আর্জেন্টিনার অন্যরা ছিলেন অনুজ্জ্বল। তবে মেসির গোলেই স্বস্তির জয় পেয়েছে আর্জেন্টিনা।

ম্যাচের শুরু থেকেই আলো ছড়ানো মেসি ১৬তম মিনিটে এগিয়ে নেন দলকে। মেসির স্পট কিক ফেরাতে পারেননি চিলির গোলরক্ষক ক্লাওদিও ব্রাভো। সাবেক বার্সেলোনা সতীর্থকে উল্টো দিকে পাঠিয়ে আর্জেন্টিনাকে এগিয়ে দেন লিওনেল মেসি। আনহেল দি-মারিয়াকে ডি-বক্সে হোসে ফুয়েনসালিদা ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন ব্রাজিলিয়ান রেফারি।

জাতীয় দলের হয়ে আর্জেন্টিনা ফরোয়ার্ড মেসির এটি ৫৮তম গোল।

প্রথমার্ধে আরও বেশ কয়েকটি সুযোগ নষ্ট হয় স্বাগতিকদের। পরের মিনিটেই মেসির বাড়ানো পাস থেকে লক্ষভ্রষ্ট হয় সার্জিও আগুয়েরোর শট। আর বিরতির ঠিক আগে মেসির ফ্রি কিক থেকে ক্রসবারের উপর দিয়ে বল মেরে দেন ম্যানচেস্টার সিটির ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দি।

দ্বিতীয়ার্ধে মিডফিল্ডার হোর্হে ভালদিভিয়াকে নামানোর পর অবশ্য বেশ ভালোভাবেই ম্যাচে ফেরে চিলি। একের পর এক আক্রমণ করতে থাকে। অ্যালেক্সিস সানচেজের একটি ফ্রি কিক ফেরে বারে লেগে। তার কিছুক্ষণ পর গোলকিপার সার্জিও রোমেরো বাঁচান আর্জেন্টিনাকে।

তবে শেষ পর্যন্ত রিভারপ্লেট স্টেডিয়ামে আসা স্বাগতিক দর্শকদের আর হতাশ হয়ে ফিরতে হয়নি। শেষ দিকে আক্রমণাত্মক হয়ে ওঠা চিলিকে ভালোভাবেই দমিয়ে রেখে আর্জেন্টিনাই স্টেডিয়াম ছেড়েছে জয়ের হাসি নিয়ে।

এই ম্যাচে জয়ের ফলে ২২ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে উঠে এসেছে আর্জেন্টিনা। ফলে সরাসরি বিশ্বকাপে অংশগ্রহণের আশা তারা বাঁচিয়ে রাখল।

এর আগের ম্যাচে পাউলিনহোর গোলে উরুগুয়েকে ৪-১ গোলে উড়িয়ে ৩০ পয়েন্ট নিয়ে বিশ্বকাপের খেলা প্রায় নিশ্চিত করে ফেলেছে। দ্বিতীয় স্থানে থাকা উরুগুয়ের পয়েন্ট ২৩।

দিনের অন্য ম্যাচে হামেস রদ্রিগেসের একমাত্র গোলে বলিভিয়াকে হারিয়েছে কলম্বিয়া। ২১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে দলটি।

প্যারাগুয়ের কাছে ২-১ গোলে হেরে যাওয়া একুয়েডর ২০ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে।

আর্জেন্টিনাকে গত দুই কোপা আমেরিকাতেই টাইব্রেকারে হারানো চিলি এখন ২০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে নেমে গিয়ে আছে শঙ্কায়।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/মার্চ ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর