thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

পাউলিনহোর হ্যাটট্রিকে ব্রাজিলের বড় জয়

২০১৭ মার্চ ২৪ ১০:৪৬:২৬
পাউলিনহোর হ্যাটট্রিকে ব্রাজিলের বড় জয়

দ্য রিপোর্ট ডেস্ক : রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বে দুরন্ত এক জয় পেয়েছে পাঁচবারের বিশ্বকাপ জয়ী দল ব্রাজিল। উরুগুয়েকে তাদের মাঠেই ৪-১ গোলে উড়িয়ে দিয়ে জয় পেয়েছে নেইমাররা। তবে এই ম্যাচে নেইমার নয়, জ্বলে ‍উঠেছিলেন চীনের ক্লাব গুয়াংঝু এভারগ্রান্দের মিডিফল্ডার পাউলিনহো। তিনি একাই করেছেন তিনটি গোল। আর বাকি গোলটি করেছেন নেইমার।

বাংলাদেশ সময় ভোর পাঁচটায় শুরু হওয়া এ ম্যাচে নেইমার এক গোল করার পাশাপাশি আরেক গোলে সহায়তা করেন। আর হ্যাটট্রিক করেন পাউলিনহো। এই নিয়ে কোচ তিতের অধীনে টানা আটটি ম্যাচ জিতলো ব্রাজিল।

ম্যাচের শুরুতেই এডিনসন কাভানির পেনাল্টি থেকে গোলে পিছিয়ে পড়ে ব্রাজিল। ফলে স্বাগতিকরা উল্লাসে মেতে ওঠে। কিন্তু গোল খেয়ে যেন দ্বিগুণ শক্তিতে জেগে ওঠেন নেইমাররা। যার ফলে ২০তম মিনিটে ব্রাজিলকে সমতায় ফেরায় ২৫ গজ দূর থেকে পাউলিনহোর বুলেট গতির শট। উরুগুয়ের সীমানায় বল পেয়ে দারুণ এক পাস দিয়ে গোলটিতে অবদান রাখেন নেইমার।

দুই দলই এদিন দুরন্ত খেলতে থাকে। তবে দ্বিতীয়ার্ধে স্বাগতিকদের নিশ্চুপ করিয়ে করিয়ে দেন পাউলিনহো। ৫০তম মিনিটে নেইমারের দারুণ ফ্রি-কিক ডান দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক। অবশ্য পরের মিনিটেই এগিয়ে যায় ব্রাজিল। ডি-বক্সের মাথা থেকে ফিরমিনোর নিচু শট সিলভা ঝাঁপিয়ে ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি শটে অনায়াসে বল জালে পাঠান পাওলিনহো।

এরপর ব্রাজিলের গতি যেন কিছুটা কমে যায়। তারিই মাঝে উরুগুয়ে বেশ কিচু আক্রমণ করে। যদিও তারা সফল হতে পারেনি। তবে ৭৪তম মিনিটে উল্টো তাদের আবারও গোল হজম করতে হয়েছে। নেইমারের দারুণ এক গোলে স্কোরলাইন ৩-১ হয় ব্রাজিলের। আর যোগ করা সময়ে প্রতিপক্ষের জালে শেষ পেরেকটি ঠুকে হ্যাটট্রিক করেন পাউলিনেহা।

বড় এই জয়ে ১৩ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের শীর্ষে আছে ব্রাজিল। চার দিন পর নিজেদের মাঠে প্যারাগুয়ের বিপক্ষে জিতলেই নিশ্চিত হয়ে যাবে রাশিয়া ২০১৮ বিশ্বকাপের মূলপর্বের টিকিট।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/মার্চ ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর