thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

যাত্রীর পায়ের তালুতে স্বর্ণের বার

২০১৭ মার্চ ২৪ ১১:২৯:৫০
যাত্রীর পায়ের তালুতে স্বর্ণের বার

দ্য রিপোর্ট প্রতিবেদক : হজরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে মো. মহিউদ্দিন মিয়া (৪২) না‌মে এক যাত্রীর পায়ের তালুতে লুকানো অবস্থায় এক কেজি ওজ‌নের ১০টি স্বর্ণবার উদ্ধার ক‌রে‌ছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অ‌ধিদফতর।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অ‌ধিদফতরের মহাপ‌রিচালক (ডি‌জি) ড. মঈনুল খান জানান, শুক্রবার সকাল ৭টার দি‌কে ওই যাত্রী ইউএস-বাংলা এয়ারলাইনসের BS0314 ফ্লাইটে ক‌রে কুয়ালালামপুর থেকে শাহজালালে অবতরণ করেন। শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা গোপন সংবাদের ভিত্তিতে ওই যাত্রীকে নজরদারিতে রাখেন। কাস্টমস হলের গ্রিন চ্যানেল অতিক্রম করে চলে যাওয়ার সময় তাকে চ্যালেঞ্জ করা হয়।

তি‌নি আরও জানান, যাত্রীর হাঁটাচলায় অস্বাভাবিকতা থাকায় শুল্ক গোয়েন্দার সন্দেহ আরও বাড়ে। কিন্তু তিনি স্বর্ণ থাকার কথা স্বীকার করছিলেন না। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তার দেহ তল্লাশি করা হয়। আট‌ক যাত্রী দুই পায়ে পরিহিত মোজার ভেতর পায়ের তালুতে বিশেষ কায়দায় থাকা স্বচ্ছ স্কচ টেপ দিয়ে এই স্বর্ণ লুকিয়ে রাখেন। উদ্ধার স্বর্ণ প্র‌তি‌টি ১০০ গ্রাম ওজনের ১০টি বারে পাওয়া যায়। আটক স্বর্ণের আনুমানিক মূল্য ৫০ লাখ টাকা।

জিজ্ঞাসাবাদে আটক যাত্রী জানান, ৫০ হাজার টাকার বিনিময়ে তিনি এই স্বর্ণ বহন করছিলেন। মালয়েশিয়ায় তিনি প্লাস্টিক কারখানায় কাজ করেন। গত দুবছরে তিনি ৪ বার বিদেশ ভ্রমণ করেছেন।

আটক যাত্রীর পাসপোর্ট নম্বর BH0954355, তার বাড়ি কুমিল্লা চানদিনার রসুলপুরের বদরপুর বাজারে। আটক যাত্রীর বিরুদ্ধে ফৌজদারি মামলার কার্যক্রম চলছে ব‌লেও জানান শুল্ক গোয়েন্দার মহাপ‌রিচালক।‌

(দ্য রিপোর্ট/এমএসআর/এম/এনআই/মার্চ ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর