thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

ধর্মশালায় অনিশ্চিত কোহলি

২০১৭ মার্চ ২৪ ১১:২৯:১৫
ধর্মশালায় অনিশ্চিত কোহলি

দ্য রিপোর্ট ডেস্ক : ভারত-অস্ট্রেলিয়া সিরিজের শেষ টেস্টের আগে ভারত শিবিরে উৎকন্ঠাই বিরাজ করছে। আর এই উৎকন্ঠার পিছনে অন্যতম কারণ হচ্ছে ভারত দলপতি বিরাট কোহলি। কেননা তিনি কাঁধে চোট পেয়েছেন। আর শেষ অব্দি কাঁধের এই চোট নিয়ে মাঠে নামবেন কিনা তাই এখন প্রশ্ন। এই পরিস্থিতি সামাল দিতে দলে ২২ বছরের শ্রেয়স আইয়ারকে যোগ দিতে বলা হয়েছে।

রাঁচি টেস্টে কাঁধে গুরুতর চোট পাওয়ার পরেই কোহলির চলতি সিরিজে খেলার সম্ভাবনা নিয়ে তৈরি হয়েছিল সংশয়। মনের জোরে দ্বিতীয় ইনিংসে বিরাট ব্যাট করলেও তার অহেতুক ঝুঁকি নিয়ে খেলা প্রসঙ্গে আশঙ্কাপ্রকাশ করেছিলেন সুনীল গাভাস্কারের মতো কিংবদন্তি ব্যক্তিত্বও।

সেই উদ্বেগ যে ক্রমে আতঙ্কেই পরিণত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ভারতীয় দলের প্রথম অনুশীলন সেশনেই এই ছবি সামনে আসে। ডান কাঁধে ব্যান্ডেজ নিয়ে তিনি মাঠে নামেন। ফিল্ডিং করলেও ব্যাটিং প্র্যাক্টিস থেকে নিজেকে সরিয়ে নেওয়ায় শুরু হয় জল্পনা। প্র্যাক্টিসের মধ্যে ফিজিও প্যাট্রিক পারহার্ট এবং কোচ অনিল কুম্বলের সঙ্গে দীর্ঘ সময় ধরে কথাও বলেন কোহলি। ফিজিও বেশ কয়েকবার তার চোটের জায়গাও খতিয়ে দেখেন।

ভারতীয় শিবিরের খবর, শুক্রবার সকালে প্র্যাক্টিসে কোহলির ফিটনেস টেস্ট হবে। সেই পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার ওপরেই নির্ভর করছে বিরাটের শেষ টেস্টে খেলার সম্ভাবনা। যদিও টিম ম্যানেজমেন্টের তরফে এই ব্যাখ্যা দেওয়ার চেষ্টা হয় যে, কাঁধকে বিশ্রাম দিতেই কোহলি এদিন নেট করেননি। তাই এখনই মনে করার প্রয়োজন নেই যে, শেষ টেস্টে বিরাটের পরিবর্তে অন্য কেউ টস করতে নামবেন।

কিন্তু রাতের দিকে পরিস্থিতি পাল্টে যায় মুম্বইয়ের ২২ বছরের ব্যাটসম্যান শ্রেয়স আইয়ারকে ভারতীয় দলের সঙ্গে যোগ দিতে বলার তৎপরতায়। শোনা গিয়েছে শুক্রবার সকালের বিমানেই তাকে ধর্মশালায় দলের সঙ্গে যোগ দিতে বলা হয়েছে। প্রসঙ্গত, গত দুই মৌসুমে ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত ফর্মে রয়েছেন মুম্বইয়ের এই নতুন তারকা। এমনকী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এবার তিন দিনের প্রস্তুতি ম্যাচে শ্রেয়স চোখ ধাঁধানো ডাবল সেঞ্চুরিও করেছিলেন।

ভারতীয় বোর্ডের তরফে বলা হয়েছে, কোহলির ‘ব্যাক-আপ হিসাবে শ্রেয়সকে তৈরি থাকতে বলা হয়েছে। যদি বিরাট ফিটনেস টেস্টে একান্তই উত্তীর্ণ না হতে পারলে শ্রেয়স দলে সুযোগ পেতেই পারেন।

তবে এখানেই উৎকণ্ঠার অবসান হচ্ছে না। ধর্মশালা টেস্টে মোহাম্ম শামির খেলা নিয়েও তৈরি হয়েছে প্রশ্ন। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি থেকে ফিটনেস সার্টিফিকেট নিয়ে বুধবারই দলের সঙ্গে যোগ দিয়েছিলেন বাংলার ডানহাতি পেসার। কিন্তু শোনা গিয়েছে, তাকেও শেষ টেস্টের দলে রাখা নিয়ে প্রশ্ন রয়েছে।

এদিকে, ধর্মশালার কিউরেটর সুনীল চৌহান বৃহস্পতিবার জানিয়েছেন, বাইশ গজে যথেষ্ট বাউন্স থাকবে। তিনি বলেছেন, ‘উইকেট তৈরি নিয়ে আমাকে এখনও পর্যন্ত কেউ কোনও পরামর্শ দেননি। যারা কাট এবং পুল শট ভাল নিতে পারেন, তারা এই পিচ থেকে সুবিধা পাবেন।’

সূত্র : এবেলা

(দ্য রিপোর্ট/এনপিএস/মার্চ ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর