thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

তৌকীর-তারিনের ‘পুনশ্চ: জয়ীতা’

২০১৭ মার্চ ২৪ ১২:১০:২২
তৌকীর-তারিনের ‘পুনশ্চ: জয়ীতা’

দ্য রিপোর্ট প্রতিবেদক : মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আরটিভিতে প্রচার হবে বিশেষ নাটক ‘পুনশ্চ: জয়ীতা’। শ্রাবনী ফেরদৌসের রচনায় নাটকটি পরিচালনা করেছেন শুভ্র খান। অভিনয় করেছেন তৌকীর আহমেদ, তারিন, জাহাস, ডলি জহুর, আল মামুন, খায়রুল টিপু, আশরাফুল আশীষ, মাধবী লতা, এমদাদ, শপথ’সহ অনেকে। নাটকটি প্রচার হবে ২৬ মার্চ আরটিভিতে রাত ৮ টা ১০ মিনিটে।

নাটকে দেখা যাবে, উচ্ছিষ্ট-ই সে। জয়িতা বীরাঙ্গনার সন্তান। জয়িতার বাবা তার মা ও পেটের সন্তান কে ছেড়ে গিয়েছিল ৭১-এ। মা-ই তাকে শিখিয়েছেন কিভাবে একজন নারী মাথা উঁচু করে গর্বের সাথে তার নিজ যোগ্যতায় বাঁচতে পারে।

জয়িতার মা যে যোদ্ধা। সে পথেই জয়িতাও তার পথ নেয় ফিল্মকে। সে একটি ফিল্ম বানায় মুক্তিযুদ্ধের উপর। প্রচুর খ্যাতি অর্জন করে সে। ফিল্ম বানানোর সময় পরিচয় হয় তার সুজন কবীরের সাথে। যে কি না এই ফিল্মের লেখক।

কিন্তু যখন সংবর্ধনা অনুষ্ঠানে জয়িতা নির্ভীক কন্ঠে জানায় ছবির গল্পের নায়িকা তার মা- সে বীরাঙ্গনার সন্তান। তখন সুজন ছেড়ে যায় জয়িতাকে। যেমনটি ৭১-এ ছেড়ে গিয়েছিল তার বাবা তার মা’কে। বাবা অথবা সুজন কি ক্ষমা চাইবে তাদের কাছে। এমনই একটি গল্প পুনশ্চঃ জয়িতা।

(দ্য রিপোর্ট/পিএস/মার্চ ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর