thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সাকিবের জন্মদিন আজ

২০১৭ মার্চ ২৪ ১৪:০৫:০১
সাকিবের জন্মদিন আজ

দ্য রিপোর্ট ডেস্ক : বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের জন্মদিন আজ (২৪ মার্চ)। ত০তম জন্মদিন আজ সাকিবের। তিনিই একমাত্র ক্রিকেটার, যিনি ক্রিকেটের তিন ফরম্যাটে একসঙ্গে সেরা অলরাউন্ডারের স্থানটি দখল করেছেন। বর্তমানে তিনি শ্রীলঙ্কা সফরে দলের সঙ্গে সেখানেই রয়েছেন।

১৯৮৭ সালের ২৪ মার্চ মাগুরায় জন্ম সাকিব আল হাসানের। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপির সাবেক শিক্ষার্থী সাকিব বাঁহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান ও বাঁহাতি স্পিনার।

২০০৫ থেকে ২০০৬ সালের মধ্যে সাকিব অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ১৮টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেন। ৩৫.১৮ গড়ে তিনি মোট ৫৬৩ রান সংগ্রহ করেন এবং ২০.১৮ গড়ে নেন মোট ২২টি উইকেট।

২০০৬ সালের জিম্বাবুয়ে সফরে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সাকিবের। একই সফরে ওয়ানডে অভিষেক হয় ফরহাদ রেজা ও মুশফিকুর রহীমেরও। সাকিব এবং ফরহাদ রেজাকে তখন সবচেয়ে প্রতিভাবান ক্রিকেটার ভাবা হলেও, সাকিব নিজেকে ক্রমেই অন্য উচ্চতায় নিয়ে যেতে থাকেন। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ৬ই আগস্ট।

খেলেছেন অস্ট্রেলিয়া, পাকিস্তান, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের আয়োজিত ঘরোয়া টি টোয়েন্টি লিগেও। তার মতো এত ভিন্ন ভিন্ন দেশের ক্রিকেট লিগে খেলার অভিজ্ঞতা বাংলাদেশের আর কারো নেই।

(দ্য রিপোর্ট/এনপিএস/মার্চ ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর