thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

রাজধানীতে পুলিশ চেকপোস্টে বিস্ফোরণ, নিহত ১

২০১৭ মার্চ ২৪ ২০:১৫:৪২ ২০১৭ মার্চ ২৪ ২২:০০:০০
রাজধানীতে পুলিশ চেকপোস্টে বিস্ফোরণ, নিহত ১

দ্য রিপোর্ট প্রতিবেদক : সিলেটের শিববাড়ি এলাকার একটি ভবনে যখন ‘জঙ্গি আস্তানায়’ আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযান প্রস্তুতি চলছে, ঠিক সেই মুহূর্তে রাজধানী ঢাকায় পুলিশ চেকপোস্টের সামনে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বাইরে সড়কের বিপরীত দিকে ট্রাফিক পুলিশ বক্স চেকপোস্টের সামনে এ ঘটনা ঘটেছে। এতে বোমা বহনকারী এক যুবক নিহত হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার (২৪ মার্চ) রাত সাড়ে ৭টার দিকে এ হামলার ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে, এ হামলায় নিহত যুবকই বোমা বহন করছিল। তার মৃতদেহের পাশ থেকে একটি ট্রলি উদ্ধার করেছে পুলিশ। ট্রলিটি কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটি) ইউনিটের বোম্ব ডিসপোজাল ইউনিট স্ক্যান করছে। ট্রলির ভেতর থেকে একটি তাজা বোমা উদ্ধার করে রাত সাড়ে ১০টার দিকে নিষ্ক্রিয় করেছে বোম্ব ডিসপোজাল ইউনিট।

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া দ্য রিপোর্ট টুয়েন্টিফোরকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, বিমানবন্দরের বিপরীত দিকে ট্রাফিক পুলিশ বক্সের সামনে বোমা বিস্ফোরণ ঘটলে বহনকারী ঘটনাস্থলেই মারা যায়।

এদিকে, ঘটনার পর রাত পৌনে ৯টার দিকে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া ঘটনাস্থল পরিদর্শন করতে আসেন। আলামত সংগ্রহের জন্য সিআইডির ফরেনসিক টিম ও ক্রাইম সিন ইউনিট ঘটনাস্থলে পৌঁছে।

ঘটনাস্থল পরিদর্শন শেষে ডিএমপি কমিশনার উপস্থিত সাংবাদিকদের জানান, এটি কোনো আত্মঘাতী হামলার ঘটনা নয়। সম্ভবত নিহত যুবকটি বোমা বহন করছিল। চেকপোস্টে পুলিশ সদস্যদের দেখে অতিসাবধানতা অবলম্বন করতে গিয়ে অসতর্কতায়ঢ বোমা বিস্ফোরণ ঘটে। এই ঘটনায় আতঙ্কিত হওয়ার কিছু নেই।

(দ্য রিপোর্ট/এমএসআর/জেডটি/এনআই/মার্চ ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর