thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সিলেটের জঙ্গি আস্তানায় অপারেশন শুরু

২০১৭ মার্চ ২৫ ১০:০০:৩০
সিলেটের জঙ্গি আস্তানায় অপারেশন শুরু

সিলেট প্রতিনিধি : সিলেটের দক্ষিণ সুরমা থানাধীন শিববাড়ি এলাকায় জঙ্গি আস্তানা ‘আতিয়া মহলে’ চূড়ান্ত অভিযান অপারেশন শুরু হয়েছে। সেনাবাহিনীর প্যারা কমান্ডো, সোয়াটসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা শনিবার (২৫ মার্চ) সকাল সাড়ে ৮টার দিকে এ অভিযান শুরু করেন। অভিযান শুরুর আগে শিববাড়ি এলাকার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

অপারেশনের জন্য আতিয়া মহলের ভেতরে প্রবেশ করেছে ৫০-৬০ জন সদস্য। বাড়ির বাইরে অবস্থান নিয়েছেন প্যারা-কমান্ডো ও সোয়াট টিমের আরও এক থেকে দেড় শ’ সদস্য।

অপারেশন শুরুর আগে ঘটনাস্থলের আশপাশে উপস্থিত গণমাধ্যম কর্মীসহ উৎসুক জনতাকে কমপক্ষে এক কিলোমিটার দূরে সরিয়ে দেয়া হয়।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা অপারেশন শুরুর বিষয়টি নিশ্চিত করেছেন।

শিববাড়ি পাঠানপাড়ায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটা থেকে পাঁচতলা বিশিষ্ট ‘আতিয়া মহল’ ঘিরে রেখেছিল পুলিশ। বাড়িটির নিচতলায় জঙ্গিরা অবস্থান করছে। শুক্রবার সকাল ৮টার দিকে আতিয়া মহল বাড়ির ভেতর থেকে বাইরের দিকে গ্রেনেড ছোড়া হয় বলে জানায় স্থানীয়রা। এরপর পুলিশওই বাসার আশপাশের সব বাড়ি খালি করে। কিন্তু ওই ভবনের নিচতলায় জঙ্গিরা অবস্থান করায় বাড়িটি খালি করা সম্ভব হয়নি।

পুলিশের পক্ষ থেকে জঙ্গিদের বারবার আত্মসমর্পণ করার আহ্বান জানানো হলেও তারা তাতে সাড়া দেয়নি। পুলিশের কাছে নয়, বরং সোয়াট টিমের কাছে আত্মসমর্পণ করবে বলে জঙ্গিরা জানায়। শুক্রবার বিকেল পৌনে ৪টার দিকে অতিরিক্ত উপ কমিশনার আশিকুর রহমানের নেতৃত্বে সোয়াট ও পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দল ঘটনাস্থলে পৌঁছায়। রাত সাড়ে ৭টার দিকে মেজর রোকন ও মেজর রাব্বীর নেতৃত্বে প্যারা-কমান্ডো ব্যাটালিয়নের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছান। তারা পৌঁছানোর পর অপারেশনের প্রস্তুতি শুরু হয়।

এদিকে, জঙ্গি আস্তানার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে ঢাকা থেকে ঘটনাস্থলে এসে পৌঁছেছেন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। শনিবার রাত সোয়া ৩টার পর একটি সাদা রংয়ের গাড়িতে করে তিনি ঘটনাস্থলে পৌঁছান।

(দ্য রিপোর্ট/এমকে/এনআই/মার্চ ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর