thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

দুই যাদব চেপে ধরেছে অস্ট্রেলিয়াকে

২০১৭ মার্চ ২৫ ১৩:৫৮:৪৩
দুই যাদব চেপে ধরেছে অস্ট্রেলিয়াকে

দ্য রিপোর্ট ডেস্ক : সিরিজ নির্ধারণী ম্যাচে ভারতের বিপক্ষে ব্যাট করছে অস্ট্রেলিয়া। পাঁচ দিনের এই ম্যাচে প্রথমদিনে লাঞ্চের আগে ১ উইকেটে ১৩১ রান সংগ্রহ করে অজি দল। তবে বিরতিতে থেকেই ফিরেই ডেভিড ওয়ার্নার, শন মার্শ ও পিটার হ্যান্ডসকম্বের উইকেট তিনটিও হারিয়ে বসে সফরকারীরা।

শেষ এই ম্যাচে জয়ের লক্ষ্য নিয়ে ময়দানী লড়াইয়ে ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে এ দু’দল। শনিবার (২৫ মার্চ) চতুর্থ ও শেষ টেস্টে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ। বাংলাদেশ সময় সকাল ১০টায় এই ম্যাচটি শুরু হয়েছে।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমেই অজিরা ওপেনার ম্যাট রেনশ’র উইকেটটি হারায়। দ্বিতীয় ওভারের চতুর্থ ডেলিভারিতে দলীয় ১০ রানে রেনশ’কে সরাসরি বোল্ড আউট করে সাঝঘরে ফেরান উমেশ যাদব। তবে প্রাথমিক এই ধাক্কা সামলে ভালোভাবেই দলকে এগিয়ে নিয়ে চলেছেন ওপেনার ডেভিড ওয়ার্নার ও দলপতি স্মিথ।

তবে মধ্যাহ্ন বিরতি থেকে ফিরেই ওয়ার্নার পথ ধরে প্যাভিলিয়নের। ৮টি চার ও ১টি ছয়ের মারে ৫৬ রান করে সাজঘরে ফিরেন তিনি। ওয়ার্নারের বিদায়ের পর উইকেটে যোগ দেন শন মার্শ। তবে তিনি ব্যক্তিগত ৪ রানেই ফিরে গিয়েছেন। এছাড়া পিটার হ্যান্ডসকম্বও ৮ রান করেই পিছু নিয়েছেন মার্শের।

তবে উইকটের এক প্রান্ত আগলে রেখেছেন দলপতি স্মিথ। তিনি ১২টি চারের মারে ৯৩ রান করে উইকেটের আরেক প্রান্ত আগলে রেখেছেন। তার সঙ্গে উইকটে রয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল।

ভারতীয়দের হয়ে ‍দুটি করে উইকেট নিয়েছেন উমেশ যাদব ও কুলদীপ যাদব।

প্রসঙ্গত, পুনেতে সিরিজের প্রথম টেস্ট ৩৩৩ রানে জিতে অস্ট্রেলিয়া। ব্যাঙ্গালুরুতে পরের ম্যাচ ৭৫ রানে জিতে সিরিজে সমতা আনে ভারত। আর রাঁচিতে তৃতীয় টেস্ট হয় ড্র।

ভারত-অস্ট্রেলিয়ার চার ম্যাচের টেস্ট সিরিজে ১-১ সমতা বিধান করছে। সিরিজটি জয় করতে উন্মুখ হয়ে আছে দু’দলই। ফলে সিরিজের শেষ ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে সিরিজ নির্ধারনী ম্যাচ।

ভারত দল : মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে (অধিনায়ক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ভুবেনশ্বর কুমার, করুন নায়ার, উমেশ যাদব ও কুলদীপ যাদব।

অস্ট্রেলিয়া দল : স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ম্যাট রেনশ, শন মার্শ, পিটার হ্যান্ডসকম্ব, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, স্টিভ ও‘কিফ, নাথান লিয়ন, জশ হ্যাজেলউড।

(দ্য রিপোর্ট/এনপিএস/মার্চ ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর