thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

‘ভোটের মাধ্যমে বিএনপি-জামায়াতকে পরাজিত করা হবে’

২০১৭ মার্চ ২৫ ১৫:১৫:৪৭
‘ভোটের মাধ্যমে বিএনপি-জামায়াতকে পরাজিত করা হবে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি-জামায়াত জোটকে পাকিস্তানের দোসর উল্লেখ করে তাদেরকে ভোটের মাধ্যমে আগামী ২০১৯ সালের নির্বাচনে পরাজিত করা হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শনিবার (২৫ মার্চ) দুপুরে ’২৫ মার্চ জাতীয় গণহত্যা’ দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ডেমোক্রেটিক অ্যালায়েন্স আয়োজিত ‘জাতীয় গণহত্যা ও লাখো প্রাণের বিনিময়ে স্বাধীনতা শীর্ষক’ এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

নাসিম বলেন, বিএনপি-জামায়াত জোট মুক্তিযুদ্ধকে অস্বীকার করতে চায়। তারা ত্রিশ লাখ শহীদকে অস্বীকার করতে চায়। তারা পাকিস্তানের দোসর হিসেবে বাংলাদেশকে পাকিস্তানে পরিণত করতে চায়। আগামী ২০১৯ সালের নির্বাচনে ভোটের মাধ্যমে তাদেরকে পরাজিত করে তাদেরকে বুঝিয়ে দেওয়া হবে বাংলাদেশে মুক্তিযুদ্ধ বিরোধীদের স্থান নেই। জনগণের ভোটের মাধ্যমে আগামী নির্বাচনে আওয়ামী লীগ পুনরায় ক্ষমতায় আসবে। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ সূর্যের মত সত্য উল্লেখ করে তিনি বলেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করা হয়েছে। বিএনপি-জামায়াত এ কাজ করেছে।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

তিনি বলেন, বেগম জিয়া স্বাধীনতা যুদ্ধ নিয়ে কটুক্তি করেছে। মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী এবং নেতৃত্বকে অস্বীকার করেছেন। গয়েশ্বর রায় চৌধুরী বুদ্ধিজীবীদের নিয়ে প্রশ্ন তুলেছেন। বিএনপি ইতিহাস বিকৃতি করে মুক্তিযুদ্ধের খলনায়ককে নায়ক বানানোর চেষ্টা চালাচ্ছে। জনগন এগুলো মেনে নিবে না।

এনডিপি’র চেয়ারম্যান আলমগীর মজুমদারের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক শিল্পমন্ত্রী ও বাংলাদেশ সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান আব্দুল হাই মণ্ডল, বাংলাদেশ ইসলামি পার্টির চেয়ারম্যান এম এ রশীদ প্রধান, ন্যাপ-ভাসানীর চেয়ারম্যান হাশরত খান ভাসানী প্রমুখ।

(দ্য রিপোর্ট/এএস/এমকে/মার্চ ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর