thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

আইএসের দায় স্বীকার

সিলেটের বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৬

২০১৭ মার্চ ২৬ ০৯:১৫:৫৮
সিলেটের বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৬

সিলেট প্রতিনিধি : সিলেটে পুলিশ চেকপোস্টে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে লক্ষ্য করে চালানো আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ছয়জনে দাঁড়িয়েছে। শনিবার গভীর রাতে আরও এক পুলিশ কর্মকর্তা মারা গেছেন। নিহত পুলিশ কর্মকর্তার নাম মনিরুল ইসলাম।

তিনি সিলেটে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) হিসেবে দায়িত্বপালন করছিলেন। শনিবার রাত ১টা ৫০ মিনিটে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এদিকে একই রাত ১২টার দিকে মারা যান ছাত্রলীগের দক্ষিণ সুরমা উপজেলা শাখার উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক জান্নাতুল ফাহিম।

আর আগে শনিবার সন্ধ্যায় চালানো দুই দফা ও আত্মঘাতী বোমা বিস্ফোরণে নিহত হন আরও চারজন তারা হলেন- পুলিশ কর্মকর্তা চৌধুরী আবু ফয়সাল, ছাত্রলীগ কর্মী ওয়াহিদুল ইসলাম অপু ও ব্যবসায়ী শহীদুল ইসলাম, রেজাউল করিম।

হামলায় গুরুতর আহত র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবুল কালাম আজাদকে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে আনা হয়েছে।

এদিক ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামের মাধ্যমে আইএস এ দায় স্বীকার করেছে বলে জানিয়েছে আইএস-এর বার্তা সংস্থা হিসেবে পরিচিত 'আমাক'।

বোমা বিস্ফোরণে দক্ষিণ সুরমা থানার ওসি হারুনর রশীদসহ ৪৫ জনকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সেনাবাহিনী জঙ্গিবিরোধী অভিযানের বিষয়ে যে জায়গায় ব্রিফিং করেছিল বোমা বিস্ফোরণের স্থানটি তা থেকে ২০০ ফুট দূরে। বোমা বিস্ফোরণের সময় চেকপোস্টে পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছিলেন। ‘সেখানে কঠোর নিরাপত্তা ছিল। কঠোর নিরাপত্তার মধ্যেই এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে’- বলেন দিপু সিদ্দিকী।

সিলেটে জঙ্গিবিরোধী অভিযান চালাচ্ছে প্যারা কমান্ডো। সকাল ৯টা ৩৫ মিনিটে ‘অপারেশন টোয়াইলাইট’ শুরু করে সেনাবাহিনী। ঘটনাস্থলে প্রস্তুত রাখা হয়েছে ফায়ার সার্ভিসের গাড়ি, পুলিশের সাঁজোয়া যান ও কয়েকটি অ্যাম্বুলেন্স। ‘আতিয়া মহলে’সন্দেহভাজন জঙ্গি আস্তানা শনিবার সকালেই ঘিরে ফেলেন সেনাবাহিনীর প্যারা কমান্ডোরা।

শুক্রবার সকালে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ির ভেতর থেকে ২ রাউন্ড গুলি করে জঙ্গিরা। জবাবে পুলিশও পাল্টা ফাঁকা গুলি ছোড়ে। এ সময় একটি গ্রেনেড বিস্ফোরণের শব্দ পাওয়া যায় সেখান থেকে। এছাড়া বাড়ির ভেতর থেকে কয়েকজনকে একসঙ্গে আল্লাহু আকবার ধ্বনি দিতে শোনা যায়। বৃহস্পতিবার রাত ৩টা থেকে দক্ষিণ সুরমার শিববাড়িস্থ জহির তাহির মেমোরিয়াল স্কুলসংলগ্ন বাড়িটি ঘিরে রাখা হয়। রাতে বাড়ি থেকে বিস্ফোরণের শব্দও শোনা যায় বলে স্থানীয়রা জানান।

(দ্য রিপোর্ট/এআরই/এনআই/মার্চ ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর