thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

শিশুদের জাতীয় পর্যায়ের ক্রীড়া প্রতিযোগিতা সোমবার

২০১৭ মার্চ ২৬ ১৩:৪১:২০
শিশুদের জাতীয় পর্যায়ের ক্রীড়া প্রতিযোগিতা সোমবার

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের ‘আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০১৭’ এর জাতীয় পর্যায়ে প্রতিযোগিতা হবে সোমবার (২৭ মার্চ)। ঢাকা বিশ্ববিদ্যালয় খেলার মাঠে সকাল ৯টায় এ প্রতিযোগিতার উদ্বোধন করা হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

শিশুদের আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা গত জানুয়ারি মাসে শুরু হয়। বিদ্যালয়, ইউনিয়ন/পৌরসভা/মহানগর, উপজেলা/থানা, জেলা, বিভাগীয় পর্যায় অতিক্রম করে প্রতিযোগীরা এখন জাতীয় পর্যায়ে প্রতিদ্বন্দ্বিতা করবে।

‘ক’ এবং ‘খ’ গ্রুপে বিভক্ত শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতার মধ্যে রয়েছে- দৌড়, চকলেট দৌড়, দীর্ঘ লাফ, উচ্চ লাফ, মোরগ লড়াই ক্রিকেট বল নিক্ষেপ, গুপ্তধন উদ্ধার, ভারসাম্য দৌড় ও অংক দৌড়।

এছাড়া সংস্কৃতিক প্রতিযোগিতার মধ্যে রয়েছে- কবিতা ও ছাড়া (আবৃত্তি), চিত্রাঙ্কন, নৃত্য, সুন্দর হাতের লেখা, পল্লীগীতি/লোকগীতি, দেশাত্মবোধক গান, একক অভিনয়, উপস্থিত বক্তৃতা ও শ্রেষ্ঠ কাব শিশু।

ক-গ্রুপে থাকবে প্রথম ও দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীরা এবং তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা থাকবে খ-গ্রুপে। ছাত্র ও ছাত্রীদের জন্য আলাদা গ্রুপ থাকবে।

আগামী ২৮ মার্চ বিকেল ৩টায় প্রাথমিক শিক্ষা অধিদফতরের সম্মেলন কক্ষে এ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করবেন।

(দ্য রিপোর্ট/আরএমএম/এমকে/এনআই/মার্চ ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর