thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

কুবি ছাত্রলীগ নেতা

আজীবন বহিষ্কৃত হওয়ার দুই বছরের মধ্যে প্রত্যাহার

২০১৭ মার্চ ২৬ ১৬:০২:০৫
আজীবন বহিষ্কৃত হওয়ার দুই বছরের মধ্যে প্রত্যাহার

কুবি প্রতিনিধি : দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে আজীবনের জন্য বহিষ্কৃত হওয়া কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) এক ছাত্রলীগ নেতার বহিষ্কারাদেশ দুই বছরের মাথায় প্রত্যাহার করে নিয়েছে ছাত্রলীগ। তার নাম ইলিয়াস হোসেন সবুজ। সে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল শাখা ছাত্রলীগের সভাপতি ছিল।

২০১৫ সালের ২৪ এপ্রিল কুমিল্লা বিশ্ববিদ্যালয় সংলগ্ন শালবন বিহার এলাকার একটি পিকনিক স্পট থেকে ইলিয়াস হোসেন সবুজকে আটক করেছিল র‌্যাব-১১। পরবর্তীতে একই বছরের ৫ মে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সংগঠন থেকে তাকে আজীবনের জন্য বহিষ্কার করে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস.এম. জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বহিষ্কারের প্রত্যাহারের বিষয়টি জানা গেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ‘বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, ইলিয়াস হোসেন সবুজ (কর্মী, বাংলাদেশ ছাত্রলীগ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা) এর বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হলো।’

বহিষ্কারাদেশ প্রত্যাহারের পর বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেন সবুজসহ ছাত্রলীগের অন্য নেতা-কর্মীরা। এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজা-ই-এলাহী, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রেজাউল ইসলাম মাজেদসহ ছাত্রলীগের নেতা-কর্মীরা।

(দ্য রিপোর্ট/এমকে/এনআই/মার্চ ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর