thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

অস্ট্রেলিয়াকে টপকে গেল ভারত

২০১৭ মার্চ ২৭ ১১:২৬:৫০
অস্ট্রেলিয়াকে টপকে গেল ভারত

দ্য রিপোর্ট ডেস্ক : অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে তৃতীয় দিনে প্রথম ইনিংসে ব্যাট করছে ভারত। অজিদের দেওয়া ৩০০ রান টপকে লিড নিচ্ছে স্বাগতিকরা। এর আগে অজিরা টসে জিতে প্রথমে ব্যাট করে স্টিভেন স্মিথের সেঞ্চুরিতে ৩০০ রান সংগ্রহ করে অলআউট হয়েছে। জবাবে প্রথম ইনিংসে এক ওভার ব্যাট করে কোনো রান সংগ্রহ না করে দিনশেষ করে স্বাগতিক ভারতীয়রা। এরপর টেস্টের দ্বিতীয় দিনের শেষে ভারত ৬ উইকেট হারিয়ে ২৪৮ রান সংগ্রহ করে দিন শেষ করে।

প্রথম ইনিংসে ৫২ রানে পিছিয়ে থেকে ভারত তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামে। এ প্রতিবেদনটি লেখা অব্দি স্বাগতিকরা দলীয় স্কোর ৬ উইকেটে ৩০২ রান। উইকেটে রয়েছেন ঋদ্ধিমান সাহা এবং রবীন্দ্র জাদেজা।

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার ৪ ম্যাচ সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট মাঠে গড়ায় শনিবার (২৫ মার্চ)। আগের তিনটি টেস্টে একটি ড্র হয়েছে, অস্ট্রেলিয়া ও ভারত জিতেছে একটি করে। ফলে ধর্মশালার টেস্টটি হয়ে দাঁড়িয়েছে সিরিজ নির্ধারণী ম্যাচ।

শেষ টেস্টের প্রথম দিনের মতোই স্পিন রাজ চলেছিল হিমালয়ের কোলের মাঠে। প্রথমদিন একাই ৪ উইকেট নিয়েছিলেন ভারতের কুলদীপ যাদব। দ্বিতীয় দিনে অস্ট্রেলিয়ার হয়ে একাই ৪ উইকেট নিলেন নাথান লিয়ন। ভারতের হয়ে লোকেশ রাহুল করেন ৬০ রান। অন্য ওপেনার মুরালি বিজয় আউট হয়ে যান মাত্র ১১ রান করে। পূজারার ভাল ফর্ম অব্যহত। এদিনও আউট হওয়ার আগে করে যান ৫৭ রান। এই টেস্টের অধিনায়ক অজিঙ্কা রাহানে আউট হন ৪৬ রান করে। করুন নায়ার রান পাননি। আউট হয়েছেন ৫ রান করে।

খারাপ ব্যাটিং করেননি রবিচন্দ্রন অশ্বিন। তিনি আউট হয়েছেন ৩০ রান করে। দিনের শেষে অপরাজিত ছিলেন ঋদ্ধিমান সাহা (১০) এবং রবীন্দ্র জাদেজা (১৬) রান করে। অজিদের হয়ে লিয়নের চার উইকেটের পাশাপাশি একটি করে উইকেট নিয়েছেন হ্যাজেলহুড এবং কামিন্স।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/মার্চ ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর