thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

তৃতীয় দিনে অপারেশন টোয়াইলাইট, থেমে থেমে গুলি

২০১৭ মার্চ ২৭ ১১:৩৯:০৩
তৃতীয় দিনে অপারেশন টোয়াইলাইট, থেমে থেমে গুলি

সিলেট প্রতিনিধি : সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ির আতিয়া মহলের ‘জঙ্গি আস্তানায়’ তৃতীয় দিনের মতো চলছে অপারেশেন টোয়াইলাইট। সোমবার (২৭ মার্চ) সকাল থেকে থেমে থেমে গুলি এবং বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

স্থানীয়রা জানান, সকালে সাড়ে ৬টার দিকে গোলাগুলি ও বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। এর ঘণ্টাখানেক পর সকালে সাড়ে ৭টার দিকে আবার গোলাগুলির শব্দ শোনা যায়। এরপর কয়েক ঘণ্টা কোনও শব্দ পাওয়া না গেলেও সকাল ১০ দিকে ফের গুলির আওয়াজ পাওয়া যায়।

গত শনিবার (২৫ মার্চ) সকাল থেকে সেনাবাহিনীর প্যারা কমান্ডো দল ‘অপারেশন টোয়াইলাইট’ নামে এ অভিযান শুরু করে। অভিযান শুরুর আগে ওই এলাকার বিদ্যুৎ ও গ্যাস-সংযোগ বন্ধ করে দেওয়া হয়।

এই অভিযানের মধ্যে শনিবার সন্ধ্যায় সেনাবাহিনীর প্রথম সংবাদ সম্মেলন করার সময় দুই দফা বিস্ফোরণ হয় এতে দুই পুলিশ কর্মকর্তাসহ ৬ জন নিহত হন এবং আরও ৪৪ জন আহত হন। এ ঘটনার পর শনিবার মধ্যরাত আতিয়া মহল এলাকার প্রায় তিন কিলোমিটার এলাকায় সব ধরনের বেসামরিক যান চলাচল বন্ধ ও জনসাধারণের চলাচল সীমিত করা হয়।

গত বৃহস্পতিবার (২৩ মার্চ) গভীর রাত থেকে জঙ্গি আস্তানা সন্দেহে ওই বাড়িটি ঘিরে রাখে পুলিশ। শুক্রবার ঢাকা থেকে পুলিশের বিশেষায়িত ইউনিট সোয়াট সিলেটে গিয়ে পুলিশের সঙ্গে ঘটনাস্থল ঘেরাও করে।

এদিকে অভিযানের তৃতীয় দিনশেষে রবিবার (২৬ মার্চ) বিকালে পাঠানপাড়া মসজিদ প্রাঙ্গণে ব্রিফিংয়ে সেনাবাহিনীর কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান জানিয়েছিলেন, আতিয়া মহল নামের ওই বাড়িতে অন্তত দুই জঙ্গি মারা পড়েছে। ভেতরে আরও জঙ্গি রয়েছে বলে ধারণা করছেন তারা।

সংবাদ সম্মেলনে ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আরও বলেন, বাড়ির ভেতরে থাকা জঙ্গিদের কাছে ‘স্মল আর্মস’, এক্সপ্লোসিভ ও আইইডি আছে। তারা সবাই সুইসাইড ভেস্ট পরে আছে। ভবনের বিভিন্ন স্থানে তারা আইইডি পেতে রাখায় পুরো বাড়ি বিপদজনক অবস্থায় রয়েছে। ফলে অভিযানে সময় লাগছে।

অপরদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল রবিবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, আতিয়া মহলের ভেতরে ‘বড়’ কোনো জঙ্গি থাকতে পারে।

(দ্য রিপোর্ট/এমকে/মার্চ ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর