thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

আইপিএলের শুরুতে অনিশ্চিত কোহলি

২০১৭ মার্চ ২৭ ১২:০৮:২৪
আইপিএলের শুরুতে অনিশ্চিত কোহলি

দ্য রিপোর্ট ডেস্ক : ভারতীয় টেস্ট অধিনায়ক বিরাট কোহলি কাঁধের ইনজুরির কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান টেস্ট সিরিজের শেষ ম্যাচে খেলতে পারছেন না। তবে কাঁধের চোট নিয়ে কোহালির এই ভোগান্তি ধর্মশালাতেই হয়তো শেষ হচ্ছে না। গড়াতে পারে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শুরুর দিকেও।

রাঁচি টেস্টে একটি বাউন্ডারি বাঁচাতে গিয়ে কাঁধে গুরুতর চোট পাওয়ার পরেই কোহলির ছিটকে পড়েন ধর্মশালার টেস্ট থেকে। তার পরিবর্তে ওই ম্যাচে নেতৃত্বের ভার উঠেছে আজিঙ্কা রাহানের কাঁধে। আর দলে জায়গা পেয়েছেন কুলদীপ যাদব।

এই চোটের ফলেই আইপিএলের শুরুর দিকের কয়েকটি ম্যাচেও অনিশ্চিত হয়ে পড়তে পারেন কোহালি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু আইপিএলের দশম সংস্করণে প্রথম নামছে ৫ এপ্রিল উদ্বোধনী ম্যাচেই। সেই ম্যাচের এখনও দিন দশেক বাকি। তবু প্রথম ম্যাচে আরসিবি জার্সি গায়ে কোহালি টস করতে যেতে পারবেন কি না, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। আরসিবি টিম সূত্রে খবর, প্রথম দিকের কয়েকটি ম্যাচে অধিনায়ককে ছাড়া নামতে হলেও হতে পারে।

আরসিবি কর্তারা উৎকণ্ঠা নিয়ে তাকিয়ে রয়েছেন ভারতীয় বোর্ডের রিপোর্টের দিকে। দু’এক দিনের মধ্যেই বোর্ড থেকে কোহালির মেডিক্যাল রিপোর্ট আরসিবির কাছে পাঠিয়ে দেওয়া হবে। সেখানেই পরিষ্কার করে লেখা থাকবে, খেলার মতো অবস্থায় আসতে আর কত দিন লাগতে পারে। কোহালি না পারলে আরসিবির নেতৃত্ব দেবেন এ বি ডিভিলিয়ার্স ।

শেষ পর্যন্ত কোহালি যদি ৫ এপ্রিলের মধ্যে সম্পূর্ণ ফিট না হতে পারেন, দশম আইপিএলে ব্লকবাস্টার শুরু জোরাল ধাক্কা খেতে পারে। ফাইনালে উঠেও গত বার কোহালিরা হেরে যান ডেভিড ওয়ার্নারের সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে। এ বার উদ্বোধনী ম্যাচটাই কোহালি বনাম ওয়ার্নার।

ইডেনে কোহালি-দর্শন নিয়ে অবশ্য আপাত ভাবে কোনও অনিশ্চয়তা নেই। কলকাতায় গৌতম গম্ভীরের নাইট রাইডার্সের বিপক্ষে আরসিবির ম্যাচ ২৩ এপ্রিল। সেটা তাদের সপ্তম ম্যাচ। আনন্দ এবং আতঙ্ক তাই মিলেমিশে যাওয়ার কথা কলকাতার ক্রিকেটভক্তদের জন্য।

(দ্য রিপোর্ট/এনপিএস/মার্চ ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর