thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

রেকর্ডে গড়লেন উইলিয়ামসন

২০১৭ মার্চ ২৭ ১৫:৪৬:০৮
রেকর্ডে গড়লেন উইলিয়ামসন

দ্য রিপোর্ট ডেস্ক : নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাটে ভর করে সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লিড পেয়েছে স্বাগতিকরা। তৃতীয় দিন শেষে স্বাগতিকদের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৩২১ রান। প্রোটিয়াদের থেকে এগিয়ে আছে ৭ রানে। আর উইলিয়ামসন ১৪টি চার ও ৩টি ছয়ের মারে ১৪৮ রান করে অপরাজিত আছেন।

হ্যামিল্টনে সেডন পার্কে ম্যাচের তৃতীয় দিনে ১৪৮ রানের এ ইনিংসটি খেলে মার্টিন ক্রোর গড়া নিউজিল্যান্ডের একটি ব্যাটিং-রেকর্ড ছাড়িয়ে গেছেন উইলিয়ামসন। শুধু তাই ভাগ বসিয়েছেন আরেকটি রেকর্ডেও। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুরন্ত শটের মারে ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরিটি করেছেন উইলিয়ামসন। এই সেঞ্চুরিতেই তিনি বসে গেছেন ক্রোর পাশে। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ সেঞ্চুরির মালিকানা এখন যৌথভাবে এই দুজনের। এই সেঞ্চুরি করার পথেই উইলিয়ামসন ছাড়িয়ে গেছেন ক্রোর আরেকটি কীর্তি। ক্রোকে ছাড়িয়ে নিউজিল্যান্ডের হয়ে টেস্টে দ্রুততম ৫ হাজার রানের রেকর্ড এখন তার। ক্যারিয়ারের ১১০তম ইনিংস খেলতে নেমেই এই মাইলফলক অতিক্রম করেন উইলিয়ামসন।

ক্যানসারে আক্রান্ত হয়ে গত বছর না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ক্রো। উইলিয়ামসনের অসাধারণ খেলার ধরনে মুগ্ধ ছিলেন নিউজিল্যান্ডের প্রয়াত সাবেক এই ব্যাটসম্যান। ক্রোই একসময় বলেছিলেন, ‘উইলিয়ামসন একদিন নিউজিল্যান্ডের সেরা ব্যাটসম্যান হবেন।’ আর এই ভবিষ্যদ্বানীর যথার্থ মর্যাদাই রাখছেন কিউই অধিনায়ক।

(দ্য রিপোর্ট/এনপিএস/মার্চ ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর