thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

খুলনায় হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৪ জনের কারাদণ্ড

২০১৭ মার্চ ২৭ ১৭:৩০:০৬
খুলনায় হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৪ জনের কারাদণ্ড

খুলনা ব্যুরো : খুলনায় মনা মুন্সী (৫৬) নামে এক বৃদ্ধের হত্যা মামলায় বাবা ও দুই ছেলেসহ ৪ আসামিকে দুই বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত। এদের প্রত্যেকেরই ২৫ হাজার টাকা করে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

খুলনার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক এসএম সোলায়মান দণ্ডপ্রাপ্তদের উপস্থিতেতে সোমবার (২৭ মার্চ) দুপুরে এ রায় ঘোষণা করেন। এ রায়ে একজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আবুল কাশেম ব্যাপারী, তার ছেলে আব্দুল হান্নান ব্যাপারী ও আকরাম ব্যাপারী এবং পৌত্র হাসান ব্যাপারী। তাৎক্ষণিকভাবে আদালতে দণ্ডের অর্থ এক লাখ টাকা জমা দিয়ে দণ্ডপ্রাপ্তরা মুক্তি পান।

আদালতসূত্রে জানা যায়, নগরীর সোনাডাঙ্গা ময়লাপোতা (হরিজন কলোনি) এলাকায় ডিম কেনাবেচাকে কেন্দ্র করে ২০১০ সালের ১৬ অক্টোবর দুপুরে দুটি পরিবারের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনায় বৃদ্ধ মনা মুন্সী আহত হন। তাকে আহত অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকেলে তিনি মারা যান।

ওইদিনই নিহতের ছেলে আলাউদ্দিন মুন্সী বাদি হয়ে ৫ জনের নাম উল্লেখ করে সোনাডাঙ্গা থানায় মামলা দায়ের করেন। ২০১১ সালের ২৬ মে সোনাডাঙ্গা থানার এসআই মতিউর রহমান এজাহারভুক্ত ৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালতে ১৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে চারজনকে দোষি সাব্যস্ত করে উল্লিখিত রায় প্রদান করা হয়। তবে অভিযোগ প্রমাণ না হওয়ায় তাছলিমা বেগমকে বেকসুর খালাস দিয়েছে।

আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি আরিফ মাহমুদ লিটন এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এপি/মার্চ ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর