thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

দৈনন্দিন জীবনের সহজ কিছু টিপস

২০১৭ মার্চ ২৭ ২২:৪৯:১০
দৈনন্দিন জীবনের সহজ কিছু টিপস

দ্য রিপোর্ট ডেস্ক : সকালে তড়িঘড়ি অফিসে যেতে হবে। রেডি হতে গিয়ে দেখলেন, শার্টের কলারটা বেশ কুঁচকে রয়েছে। এ দিকে হাতেও বেশি সময় নেই! চটজলদি শার্টের কলার সোজা করবেন কী ভাবে? অথবা বাড়িতে পার্টির আয়োজন করেছেন। কিন্তু মোক্ষম সময়ে মনে পড়ল রুম ফ্রেশনার ফুরিয়ে গেছে। কী করবেন?

দৈনন্দিন জীবনে এ রকম অনেক ছোটখাটো সমস্যার মুখোমুখি হতে হয়। তবে এ সব ছোটখাটো সমস্যা সহজ সমাধান আপনার হাতের কাছেই রয়েছে।

-একটি থেকে অন্য বোতলে তরল পদার্থ ঢালতে গেলে অনেক সময়ই তা উপচে পড়ে যায়। বোতলের মুখে একটি চপস্টিক বা পেন রেখে তার পর তাতে ওই তরল ঢালুন। দেখবেন, তা আর উপচে পড়বে না।

-মরিচ কাটার পর অনেকেরই হাত জ্বালা করে। এটা কমাতে হাতে একটু অলিভ অয়েল মেখে নিন। এর পর সাবান দিয়ে হাত ভাল করে ধুয়ে নিন। হাতের জ্বালা ভাব কমে যাবে।

-সাতসকালে বাটারড টোস্ট খেতে ইচ্ছে করছে। অথচ ফ্রিজ থেকে মাখন বের করে তা রুম টেম্পারেচারে নিয়ে আসতে বেশ কিছু ক্ষণ অপেক্ষা করতে হয়। এ বার থেকে অপেক্ষা না করে বরং মাখন কুচিকুচি করে কেটে নিন।

-শার্টের কলার ইস্ত্রি করাটা অনেকেরই বেশ ঝামেলার কাজ বলে মনে হয়। ঝামেলা এড়াতে বরং হেয়ার স্ট্রেটনার দিয়ে সহজেই কলার আয়রন করে নিন।

-দিনভর মোবাইল অথবা ক্যামেরা ব্যবহারের পর তাতে ধুলোময়লা জমে যায়। একটি ইরেজার মোবাইলে বা ক্যামেরায় ঘষে নিয়ে তা পরিষ্কার করে নিন।

-তার পুরনো হয়ে গেলে অনেক সময়ই তাতে চিড় ধরতে থাকে। একটি বলপেনের স্প্রিং খুলে ওই তারে জড়িয়ে নিন। দেখবেন, তারে চিড় ধরবে না।

-ফুটন্ত পানি উপচেপড়া রুখতে সসপ্যানের উপরে একটি কাঠের খুন্তি বা চামচ রেখে দিন। পানি উপচে পড়বে না।

-কেক-এর উপর মোমবাতি জ্বালিয়ে জন্মদিন উদ্‌যাপন করতে কে না ভালোবাসেন!

তবে মোমবাতি গলে গিয়ে কেকের উপর পড়লে জন্মদিনের আনন্দটাই মাটি হয়ে যেতে পারে। এ বার থেকে কেকের উপর একটা চেরি বা কোনো ফলের টুকরো রেখে তার উপর মোমবাতি রাখুন। মোমবাতি গলে গেলেও তা কেকের উপর পড়বে না।

-রুম ফ্রেশনার ফুরিয়ে গেছে? একটি টিস্যু পেপারে খানিকটা পারফিউম ঢেলে

টেবিল ফ্যানের ভিতরে লাগিয়ে দিন। দেখবেন সুন্দর গন্ধে ভরে উঠেছে ঘর।

(দ্য রিপোর্ট/এফএস/এনআই/মার্চ ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর