thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

শিল্পকলায় চলচ্চিত্র উৎসব

২০১৭ মার্চ ২৮ ১০:০২:১৩
শিল্পকলায় চলচ্চিত্র উৎসব

দ্য রিপোর্ট প্রতিবেদক : ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি যৌথভাবে আয়োজিত ‘নতুন চলচ্চিত্র নতুন নির্মাতা চলচ্চিত্র উৎসব’ বাংলাদেশের চলচ্চিত্রকারদের নির্মিত স্বল্পদৈর্ঘ্য, পূর্ণদৈর্ঘ্য এবং প্রামাণ্যচলচ্চিত্রের বছরব্যাপী প্রতিযোগিতামূলক চলচ্চিত্র উৎসব।

উৎসবে মার্চ মাসের নির্বাচিত চলচ্চিত্রের প্রদর্শনী অনুষ্ঠিত হবে আগামী ২৯ মার্চ (বুধবার)। প্রদর্শনী হবে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে বিকাল ৪টায় ও সন্ধ্যা ৭টায়।

এছাড়া বিকাল সাড়ে ৫ টায় ৬ষ্ঠ বারের মত আয়োজিত হচ্ছে ‘সিনেমা ফাইভ আলাপ’। এবারের আলাপের বিষয় ‘চলচ্চিত্র নির্মাতার লড়াই : ব্যক্তিক ও শৈল্পিক টানাপোড়েন’। অতিথি বক্তা থাকবেন চলচ্চিত্র নির্মাতা শবনম ফেরদৌসী।

উৎসবে ফেব্রুয়ারি মাসে জমা হওয়া চলচ্চিত্রগুলো থেকে সম্মানিত জুরি সদস্যদের বিবেচনায় নির্বাচিত ৪টি স্বল্পদৈর্ঘ্য কাহিনী ও ১টি পূর্ণদৈর্ঘ্য কাহিনী চলচ্চিত্রের প্রদর্শনী হবে। নির্বাচিত ৫টি চলচ্চিত্রের মধ্যে ৪টি স্বল্পদৈর্ঘ্যকাহিনী চলচ্চিত্রের উদ্বোধনী (প্রিমিয়ার) প্রদর্শনী হবে।

বিকাল ৪টায় প্রদর্শিত হবে ৪টি স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্র। চলচ্চিত্রগুলো হলো : নির্মাতা অতনু পাটোয়ারী নির্মিত স্বল্পদৈর্ঘ্য কাহিনী চলচ্চিত্র ‘স্ট্রিট ক্রিড’ (উদ্বোধনী প্রদর্শনী), নির্মাতা মোহাম্মদ ফরহাদ লিমন চৌধুরী নির্মিত স্বল্পদৈর্ঘ্য কাহিনী চলচ্চিত্র ‘স্টোরি অব গোলাপী’ (উদ্বোধনী প্রদর্শনী), নির্মাতা আবরার হোসাইন রাজীব নির্মিত স্বল্পদৈর্ঘ্য কাহিনী চলচ্চিত্র ‘সাউন্ড অব এ ফ্রিডম ফাইটার’ এবং নির্মাতা নাহিদ হাসান নির্মিত স্বল্পদৈর্ঘ্য নিরীক্ষাধর্মী চলচ্চিত্র ‘লিম্ব’ (উদ্বোধনী প্রদর্শনী)।

সন্ধ্যা ৭টায় প্রদর্শিত হবে নির্মাতা শাহনেওয়াজ কাকলী নির্মিত পূর্ণদৈর্ঘ্য কাহিনী চলচ্চিত্র ‘নদীজন’। উৎসবের চলচ্চিত্র প্রদর্শনী ও ‘সিনেমা ফাইভ আলাপ’ সকলের জন্য উন্মুক্ত থাকবে।

(দ্য রিপোর্ট/পিএস/এআরই/এম/এনআই/মার্চ ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর