thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

সন্দেহের তালিকায় বাংলাদেশের শততম টেস্ট

২০১৭ মার্চ ২৮ ১০:৪৬:২৯
সন্দেহের তালিকায় বাংলাদেশের শততম টেস্ট

দ্য রিপোর্ট ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ তাদের শততম টেস্টে ৪ উইকেটের জয় তুলে নেয়। তবে এই জয়কে সহজভাবে নেয়নি ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এই ম্যাচকে ঘিরে আইসিসির সন্দেহ শুরু হয়েছে। আর এই সন্দেহের মূলে রয়েছেন শ্রীলংকান জাতীয় দলের একজন ক্রিকেটার। যার নাম প্রকাশ করেননি আইসিসির অ্যান্টিকরাপশন ইউনিটের (আকসু) কর্মকর্তারা।

সোমবার এমন খবর দিয়েছে শ্রীলংকার পত্রিকা দ্য সানডে টাইমস। এক ভক্তের ফোন কল ধরে তদন্ত শুরু করেছেন আকসুর কর্মকর্তারা। শ্রীলংকার টেস্ট দলের ওই খেলোয়াড়কে আমেরিকা থেকে কল করেন এক ভক্ত। তাদের কথোপকথনকে ঘিরেই শুরু হয় সন্দেহ।

ওই ক্রিকেটারকে এরই মধ্যে জিজ্ঞাসাবাদও করেছে আকসু। তবে এখনও সন্দেহজনক কিছু পাননি আকসুর কর্মকর্তারা।

এ ব্যাপারে আকসুর শ্রীলংকান কর্মকর্তা লক্ষ্মণ ডি সিলভা বলেছেন, 'হ্যাঁ। আমরা ফোন কলের বিষয়ে ওই ক্রিকেটারকে জিজ্ঞাসাবাদ করেছি। এখনও সন্দেহজনক কিছু পাইনি।'

'তবে আরও তদন্ত চালিয়ে যাব। আসল ঘটনা জানতে হবে। ওই ভক্ত আসলে কে? অথবা এখানে কোনো আর্থিক লেনদেন হয়েছে কিনা সে বিষয়ে তদন্ত করতে হবে' যোগ করেন তিনি।

তিনি আরও বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে শ্রীলঙ্কার দুর্নীতির ঘটনা একেবারেই কম। তবে আমরা জানি কিছু মানুষ বল বাই বল জুয়া খেলে। এমন কিছু লোককে সম্প্রতি স্টেডিয়াম থেকে বের করে দেওয়া হয়েছিল। কিন্তু তাদের সংখ্যা ক্রমেই বাড়ছে।’

তবে এই ঘটনায় একাধিক ক্রিকেটার জড়িত থাকতে পারে বলে যে দাবি করা হয়েছে তা উড়িযে দিয়েছেন ডি সিলভা।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/মার্চ ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর