thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সিরিজ জয়ের স্বপ্ন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

২০১৭ মার্চ ২৮ ১১:০০:৩৭
সিরিজ জয়ের স্বপ্ন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

দ্য রিপোর্ট ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচের অপেক্ষায় রয়েছে বাংলাদেশ। ম্যাচটি মঙ্গলবার (২৮ মার্চ) ডাম্বুলার রঙ্গিরি আন্তর্জাতিক স্টেডিয়ামে বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সিরিজের প্রথম ম্যাচটি জিতে বাংলাদেশ ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে। আর এই ম্যাচে জয় পেলে সিরিজ জয়ও নিশ্চিত হয়ে যাবে টাইগারদের।

বিদেশের মাটিতে এর আগে চারবার সিরিজ জয়ের স্বাদ পেয়েছিল বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে দুইবার, ওয়েস্ট ইন্ডিজ ও কেনিয়ার বিপক্ষে একবার করে সিরিজ জিতেছিল। এবার পঞ্চমবারের মত বিদেশের মাটিতে সিরিজ জয়ের লক্ষ্য বাংলাদেশের সামনে। ডাম্বুলায় জয় না পেলে অপেক্ষা করতে কলম্বোতে সিরিজের শেষ ম্যাচে অব্দি।

বাংলাদেশের লক্ষ্য প্রথম ম্যাচের মত এ ম্যাচেও দাপুটে জয় নিয়েই মাঠ ছাড়া। মাশরাফি মতে, ‘প্রথম ম্যাচে আমরা দারুণ খেলেছি। সেভাবে খেললে সিরিজ জেতাটা কঠিন হবে না।’

বাংলাদেশ দলের প্রত্যেকটি ক্রিকেটার বেশ তাতিয়ে আছেন এ ম্যাচটি নিয়ে। তামিম ইকবাল প্রথম ম্যাচে ১২৪ রানের দুরন্ত ইনিংস খেলেন। এবারও তার লক্ষ্য ইনিংস বড় করার। তার সঙ্গে সুর মিলিয়েছেন আরেক মারকুটে ব্যাটসম্যান সাব্বির রহমানও। তিনিও বড় ইনিংস খেলতে চান।

এদিকে প্রথম ওয়ানডেতে ১ রান করেই সাজঘরে ফিরতে হয় মুশফিকুর রহিমকে। যার ফলে দ্বিতীয় এ ম্যাচে ভাল করার বিকল্প কিছুই ভাবছেন না তিনি। তাই অনুশীলনে কঠিন সময় পার করছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

এদিকে বাংলাদেশ দলে একটি পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। উইকেটে খানিকটা ঘাস থাকায় একজন পেসার বাড়লেও বাড়তে পারে। সেক্ষেত্রে একজন ব্যাটসম্যান কমিয়ে ফেলতে হবে টিম ম্যানেজমেন্টকে। তবে সবকিছুই চূড়ান্ত হবে মঙ্গলবার সকালে উইকেট দেখার পর। ‘আমরা এখনো একাদশ চূড়ান্ত করিনি। সকালে উইকেট দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নিব’-বলেছেন মাশরাফি।

অন্যদিকে কিছুটা মানসিক চাপ নিয়ে মাঠে নামতে হবে শ্রীলঙ্কাকে । প্রথম ম্যাচে হারের পর ঘুরে দাঁড়ানোর ব্যাপারে দৃঢ় প্রতিজ্ঞ স্বাগতিকরা। দলের ম্যানেজার গুরুসিংহে বলেছেন, ‘এই ম্যাচে পরিকল্পনাগুলো মাঠে বাস্তবায়ন করতে হবে। বোলিং-ফিল্ডিংয়ে দারুণ কিছু করতে হবে। দলের টপ অর্ডার ব্যাটসম্যানদের দায়িত্ব নিতে হবে। ছেলেরা সবাই কঠোর পরিশ্রম করছে। আশা করি আমরা ঘুরে দাঁড়াতে পারব।’

(দ্য রিপোর্ট/এনপিএস/মার্চ ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর