thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

খালেদা হাজির না হওয়ায় আদালত

১০ এপ্রিল হাজির না হলে অন্যরকম আদেশ

২০১৭ মার্চ ২৮ ১১:৪২:৪৬
১০ এপ্রিল হাজির না হলে অন্যরকম আদেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাষ্ট্রদ্রোহের একটি ও নাশকতার ১০টিসহ মোট ১১ মামলায় বিএনপি চেয়ারপারস খালেদা জিয়ার আদালতে হাজির হওয়ার দিন নির্ধারণ ছিল আজ মঙ্গলবার(২৮ মার্চ)। কিন্তু চোখের সমস্যার কারণে আদালতে হাজির হননি খালেদা। খালেদার আইনজবীরা সময় চেয়ে আদালতে আবেদন জানান।

আবেদন মঞ্জুর করে ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা ১০ এপ্রিল মামলার পরবর্তী দিন ধার্য করেন। এ সময় বিচারক বলেন, ‘১০ এপ্রিল হাজির না হলে অন্যরকম আদেশ দেয়া হবে।’

খালেদার বিরুদ্ধে দারুসসালাম থানায় নাশকতার অভিযোগে আট মামলা, রাষ্ট্রদ্রোহের একটি মামলাসহ যাত্রাবাড়ী থানায় নাশকতার দুটি মামলা রয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) এসব মামলার মধ্যে ১০ মামলার অভিযোগ গঠন শুনানির এবং অপর একটি মামলায় অভিযোগপত্র গ্রহণের দিন ধার্য ছিল।

চোখের সমস্যার কারণে মঙ্গলবার (২৮ মার্চ) খালেদা আদালতে হাজির হতে পারেননি বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

আদালতে হাজির না হওয়ায় তার পক্ষে সময়ের আবেদন করেন আইনজীবী সানাউল্লাহ মিয়া, মাসুদ রহমান তালুকদার ও জয়নাল আবেদীন মেজবাহ।
আবেদনে বলা হয়, ‌‌‘দরখাস্তকারী (খালেদা জিয়া) ৭১ বৎসর বয়স্ক এবং শারীরিকভাবে অসুস্থ। তার চোখে সমস্যা রয়েছে। চোখের সমস্যা বৃদ্ধি পাওয়ায় এবং বাইরে ডাস্ট অর্থাৎ ধুলাবালির জন্য ভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে দরখাস্তকারী শারীরিকভাবে বেশ অসুস্থ হওয়ায় অদ্য বিজ্ঞ আদালতে উপস্থিত হতে পারেন নাই। ফলে সময় দেওয়া আবশ্যক।’

(দ্য রিপোর্ট/এমকে/এনআই/মার্চ ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর