thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

শ্রমিক তহবিলে মেঘনা ও ইউনিলিভারের ৬ কোটি টাকা

২০১৭ মার্চ ২৮ ১২:১৬:২৮
শ্রমিক তহবিলে মেঘনা ও ইউনিলিভারের ৬ কোটি টাকা

দ্য রিপোর্ট প্রতিবেদক : ২০১৬ সালে অর্জিত লভ্যাংশ থেকে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে ৬ কোটি ১ লাখ ১৯ হাজার ৯৭১ টাকা দিয়েছে মেঘনা ও ইউনিলিভার কোম্পানি।

এরমধ্যে ইউনিলিভার দিয়েছে ৪ কোটি ৬৯ লাখ ১০ হাজার ৪৮৪ টাকা ও মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড দিয়েছে এক কোটি ৩২ লাখ ৯ হাজার ৪৮৭ টাকা।

২০০৬ সালের শ্রম আইন (২০১৩ সালে সংশোধিত) অনুযায়ী, ২ কোটি টাকার বেশি মূলধনী প্রতিষ্ঠানের এক বছরের নিট লভ্যাংশের ৫ শতাংশের মধ্যে চার শতাংশ অর্থ নিজ কোম্পানির শ্রমিকদের জন্য বরাদ্দ থাকে। বাকি এক শতাংশের অর্ধেক প্রতিষ্ঠানের নিজস্ব শ্রমিক কল্যাণ তহবিলে বাকি অর্ধেক শ্রম মন্ত্রণালয়ের অধীন শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তহবিলে জমা দিতে হয়।

সে আইন মোতাবেক সচিবালয়ে মঙ্গলবার (২৮ মার্চ) শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক চুন্নুর কাছে দুটি প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা লভ্যাংশের চেক হস্তান্তর করেন।

এ সময় শ্রম ও কর্মসংস্থান সচিব মিকাইল শিপার, মেঘলা পেট্রোলিয়াম লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) গোলাম হায়দার, ম্যানেজার জসিম উদ্দিন আহমেদ এবং ইউনিলিভারের অর্থ বিভাগের পরিচালক জাহিদুল ইসলাম মালিটা, মানবসম্পদ বিভাগের পরিচালক কুনাল শর্মা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/আরএমএম/এআরই/এনআই/মার্চ ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর