thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

জুয়া খেলা নিয়ে দুই গ্রামবাসীর সংঘর্ষ, নিহত ১

২০১৭ মার্চ ২৮ ১৭:৪৮:৪২
জুয়া খেলা নিয়ে দুই গ্রামবাসীর সংঘর্ষ, নিহত ১

নারায়ণগঞ্জ প্রতিনিধি : জেলার আড়াইহাজারে জুয়া খেলাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে ১জন নিহত এবং কমপক্ষে ৩০ জন আহত হয়েছে । আহতদের মধ্যে ২জন টেটা বিদ্ধ হয়েছে। সংঘর্ষ চলাকালে ১৫/২০টি ঘর-বাড়ি ভাংচুর করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সংঘর্ষে নিহত ব্যক্তির নাম নাজমুল (১৭)। গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। নাজমুল নয়নাবাদ গ্রামের জহিরের ছেলে এবং হাজী বেলায়েত হোসেন কলেজের ছাত্র ছিল।

আহতদের আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ও সোনারগাওঁ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার (২৭ মার্চ) বিকালে সংঘর্ষের সূত্রপাত হয়। এর রেশ ধরে মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত থেমে থেমে উপজেলার খাগকান্দা ইউনিয়নের বাহেরচর ও নয়নাবাদ গ্রামের মানুষদের মধ্যে এই সংঘর্ষ চলতে থাকে।

জানা গেছে, খাগকান্দা ইউনিয়নের নয়নাবাদ গ্রামের জসিম ও বাহেরচর গ্রামের জাকিরের মধ্যে সোমবার বিকালে জুয়া খেলাকে কেন্দ্র করে প্রথমে হাতাহাতির ঘটনা ঘটে। এই নিয়ে মঙ্গলবার সকালে উভয় গ্রামের মানুষ মাইকে ঘোষণা দিয়ে ধারালো দা, ছুরি, টেটা, বল্লমসহ দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে নয়নাবাদ চকে মুখোমুখী অবস্থান নেয়। এক পর্যায়ে তারা সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় নয়নাবাদ গ্রামবাসী পিছু হটলে বাহেরচরের লোকজন তাদের গ্রামে ঢুকে পড়ে এবং আজিজুল, জমির আলী, শমলা, রজব আলী, সুরুজ মিয়া, শওকত, বিল্লাল, আমির আলী, সিরাজুল, জসিম, রশিদ, কালাম, লিয়াকত, বাতেন এর বাড়ি-ঘর ভাংচুর ও আসবাবপত্র লুটপাট করে। সংঘর্ষে নাছির, ইকবাল, আছিয়া, নাজমুল, ডালিম , আলামিন, রুহুল মোক্তার, সাজোয়ারসহ কমপক্ষে ৩০ জন গুরুতর আহত হয়। সংঘর্ষের সময় ব্যাপক লুটপাটের ঘটনা ঘটেছে বলে অভিযোগ রয়েছে।

আড়াইহাজার থানার ওসি সাখাওয়াত হোসেন জানিয়েছেন, বাহেরচর ও নয়নাবাদ গ্রামবাসীর মধ্যে আগে থেকেই শক্রতা ছিল। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত থেমে থেমে ৪/৫ ঘন্টাব্যাপী সংঘর্ষ চলে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনা কেন্দ্র করে চরম উত্তেজনা বিরাজ করছে আশপাশের গ্রামগুলোতে। শেষ খবর পাওয়া পর্যন্ত উভয় পক্ষ মুখোমুখী অবস্থান করছিল। তবে পুলিশ পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রেখেছে।

(দ্য রিপোর্ট/জেডটি/মার্চ ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর