thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

তাসকিনের হ্যাটট্রিক

২০১৭ মার্চ ২৮ ১৯:১৫:৪৭
তাসকিনের হ্যাটট্রিক

দ্য রিপোর্ট ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে দুরন্ত পারফরম্যান্স করেছেন বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ। যার ফলস্বরূপ ম্যাচের শেষ ওভারে তিনি ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিকের দেখা পেয়েছেন। বাংলাদেশের পঞ্চম বোলার হিসেবে এ কৃতিত্ব অর্জন করলেন তিনি।

বাংলাদেশ-শ্রীলঙ্কার তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। বাংলাদেশ সময় বিকাল ৩টায় ডাম্বুলার রঙ্গিরি আন্তর্জাতিক স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামে মাশরাফিরা।

এদিন স্বাগতিকরা আক্রমণাত্মকভাবে খেলে বাংলাদেশের বোলারদের নাজেহাল করেন। তৃতীয় ওভারের তৃতীয় বলে মাশরাফি তুলে নেন প্রথম উইকেটটি। এর পরে উইকেটের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে হয় টাইগারদের।

তাসকিনও এদিন খুব একটা সুবিধা করে উঠতে পারছিলেন না লঙ্কানদের বিপক্ষে। ম্যাচের ৩৭.৪ ওভারে বাংলাদেশের জন্য হুমকি হয়ে ওঠা সেঞ্চুরিয়ান কুশাল মেন্ডিসকে ফিরিয়ে উইকেটের খাতা খোলেন তাসকিন। এরপর আবার অপেক্ষা। পরে ম্যাচের একেবারে শেষ ওভারে এসে হ্যাটট্রিকের দেখা পান বাংলাদেশের এই তরুণ পেসার। ৫০তম ওভারের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে সাজঘরে ফেরান গুনারত্নে, লাকমাল ও নুয়ান প্রদিপকে।

এর আগে ২০০৬ সালের ২ আগস্ট জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের হয়ে প্রথম ওয়ানডে হ্যাটট্রিক করেন পেসার শাহাদাত হোসেন। পরবর্তীতে ২০১০ সালের ৩ ডিসেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে স্পিনার আবদুর রাজ্জাক, ২০১৩ সালে ২৯ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে পেসার রুবেল হোসেন, ২০১৪ সালের ১ ডিসেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে স্পিনার তাইজুল ইসলাম হ্যাটিট্রক করেন।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/মার্চ ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর